ভিতরে

মুস্তাফিজের প্রথম উইকেটহীন ম্যাচে হারলো চেন্নাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের চলতি আসরে প্রথমবারের মত উইকেট ছাড়া ম্যাচ শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। গতরাতে টুর্নামেন্টের ৪৯তম ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ৪ ওভারে ১ মেডেনে ২২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন ফিজ। আর এমন ম্যাচে পাঞ্জাবের কাছে ৭ উইকেটে হারে চেন্নাই।
নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে অধিনায়ক ঋুতুরাজ গায়কোয়াড়ের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৬২ রান করে চেন্নাই। ৫টি চার ও ২টি ছক্কায় ৪৮ বলে ৬২ রান করেন ঋুতুরাজ।
জবাবে ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর ৩০ বলে ৪৬ এবং দক্ষিণ আফ্রিকার রিলি রুশোর ২৩ বলে ৪৩ রানের উপর ভর করে ১৩ বল বাকী রেখেই ম্যাচ জিতে নেয় পাঞ্জাব।
চতুর্থ বোলার হিসেবে আক্রমনে এসে নিজের প্রথম ওভারে ৩ রান দেন মুস্তাফিজ। দ্বিতীয় ওভারের ফিজ দেন ১০ রান। তৃতীয় ওভারে মেডেন নেন এই বাঁ-হাতি পেসার। শেষ ওভারে ৫টি ওয়াইড দিয়ে মোট ৯ রান দেন মুস্তাফিজ।
এবারের আইপিএলে এই প্রথম কোন ম্যাচে উইকেটহীন থাকলেন মুস্তাফিজ। আগের ৮ ম্যাচেই কমপক্ষে ১টি হলেও উইকেট নিয়েছেন তিনি। তাই আইপিএলের শেষটা রঙ্গীন হলো না ফিজের। কারন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে পহেলা মে পর্যন্ত আইপিএল খেলার অনাপত্তিপত্র পেয়েছেন মুস্তাফিজ।
তবে ব্যক্তিগত পারফরমেন্সে চূড়ায় থেকে আইপিএলের ইতি টেনেছেন মুস্তাফিজ। ৯ ম্যাচে ৩৪ দশমিক ২ ওভার বল করে ৩১৮ রান দিয়ে ১৪ উইকেট নিয়েছেন তিনি। সর্বোচ্চ ১৪ টি করে উইকেট আছে মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার জসপ্রিত বুমরাহ ও পাঞ্জাব কিংসের হার্সাল প্যাটেলেরও।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উত্তর দিন

মন্তব্য করুন

ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারলো বাংলাদেশ

ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সিরিজে পাকিস্তান দলে ফিরলেন রউফ-হাসান