ভিতরে

বাবরের অধিনায়কত্ব ছাড়ার কারণ জানালেন আশরাফ

 ভারতের মাটিতে গেল বছর ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়েন বাবর আজম। সম্প্রতি দ্বিতীয় দফায় ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়েছেন তিনি। প্রথম দফায় বাবরের  অধিনায়কত্ব ছাড়ার কারণ সম্পর্কে মুখ খললেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তৎকালীন  প্রধানের দায়িত্বে থাকা জাকা আশরাফ। 
ভারতের মাটিতে ওয়ানডে বিশ^কাপে আশানুরুপ পারফরমেন্স করতে পারেনি পাকিস্তান। ৯ ম্যাচে ৪টি জয় ও ৫টি হার ছিলো তাদের। অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্বও দিতে পারেননি বাবর। ব্যাট হাতে ৯ ম্যাচে ৪০ গড়ে ৩২০ রান করেছিলেন তিনি।
ওয়ানডে বিশ^কাপে ব্যর্থতায় বাবরকে শুধুমাত্র টেস্ট ফরম্যাটে অধিনায়কত্ব করার প্রস্তাব দিয়েছিলেন জাকা আশরাফ। কিন্তু এক ফরম্যাটের জন্যও যদি বাবরকে সরিয়ে দেওয়া হয়, তাহলে কোন সংস্করনেই বাবর অধিনায়কত্ব করবেন না বলে স্ফ জানিয়ে দিয়েছিলেন। 
লাহোরে পাকিস্তানের সংবাদমাধ্যমকে জাকা আশরাফ বলেন, ‘আমি বাবরকে লাল বলে নেতৃত্বে থাকতে প্রস্তাব দিয়েছিলাম। সাদা বলে নতুন কাউকে নিয়োগ দিতে চেয়েছিলাম। কিন্তু বাবর বলেছিল, যদি তাকে এক সংস্করণ থেকে সরিয়ে দেওয়া হয়, তাহলে সব সংস্করণ থেকেই পদত্যাগ করবে।’
আশরাফ আরও বলেন, ‘আমি তাকে দলের একজন সাধারণ সদস্য হিসেবে খেলতে পরামর্শ দিয়েছিলাম। কেননা  এটা স্পষ্ট বুঝা যাচ্ছিল  অধিনায়কত্বের চাপ ওর জন্য চ্যালেঞ্জিং ছিল।’
বাবর সরে যাবার পর পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টির দায়িত্ব পান যথাক্রমে- শান মাসুদ ও শাহিন শাহ আফ্রিদি। মাত্র এক সিরিজ পরই আফ্রিদিকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্বে বহাল আছেন মাসুদ। 
জাকা আশরাফ মনে করেন, টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে আফ্রিদিকে আরও বেশি সময় দেওয়া উচিত ছিলো। পাশাপাশি সাদা বলের নতুন অধিনায়ক বাবরের জন্য শুভকামনাও জানিয়েছেন আশরাফ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উত্তর দিন

মন্তব্য করুন

জনগণের সেবা করার মাধ্যমে ভবিষ্যতের ভোট নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী

আর্সেনালের শীর্ষে ফেরার রাতে জয় পেয়েছে ম্যান সিটি