ভিতরে

ভারতের বিপক্ষে কোন পরীক্ষা-নিরীক্ষা চালাবেনা বাংলাদেশ 

 ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে কোন রকমের পরীক্ষা-নিরীক্ষায় যাবেনা বাংলাদেশ। যে কোন ফর্মেটের ক্রিকেটে পরাশক্তি ভারতের বিপক্ষে এখন হোয়াইট ওয়াশ করার হাতছানি টাইগারদের। 
সিরিজের প্রথম দুই ওয়ানডে জয়ের পর তৃতীয় ম্যাচটি এখন গুরুত্বহীন। সিরিজটি আইসিসি ওডিআই সুপার লীগের অন্তর্ভুক্ত না হওয়ায়  পয়েন্ট পাওয়ারও কোন সুযোগ নেই। তারপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে টাইগার অধিনায়ক লিটন দাস ইঙ্গিত দিযেছেন যে ভারতকে কোন রকম সুযোগ দিতে রাজি নয় তার দল।
লিটন লিখেছেন, ‘মিশন পুরনের জন্য আরো একটি পদক্ষেপ নিতে হবে। এবার কাজের পালা।’ এর মাধ্যমে স্বাগতিক অধিনায়ক এই বার্তাটি দিয়ে দিয়েছেন যে আগামীকাল শুক্রবার চট্টগ্রামের ওয়ানডে ম্যাচের প্রতি পুরোপুরি মনোযোগী তার দল।  
এর দ্বারা এটি পরিষ্কার হয়েছে যে পূর্ণ শক্তির দল নিয়েই কাল মাঠে প্রবেশ করবে স্বাগতিকরা। ফলে সাইডবেঞ্চে থাকা ক্রিকেটারদের একাদশে ফেরার কোন সুযোগ থাকছে না। সাধারণত বড় দলগুলোর ক্ষেত্রে দেখা যায়, সিরিজ নিশ্চিতের পর একাদশের বাইরের খেলোয়াড়দের সুযোগ দেয়। যার মাধ্যমে বেঞ্চের ক্রিকেটারদের পরীক্ষানিরীক্ষা করা হয়। 
তবে বাংলাদেশের ক্ষেত্রে সেই সংস্কৃতি গড়ে উঠেনি। গত জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করার পরও এ ধরনের পরীক্ষায় যেতে দেখা যায়নি টাইগারদের। যদিও সেখানে আইসিসি ওয়ানডে সুপার লিগের বিষয়টি ছিল।
ইনজুরির কারণে বিশ্রামে থাকায় ঢাকায় অনুষ্ঠিত প্রথম দুই ওয়ানডে ম্যাচে অবশ্য খেলার সুযোগ পাননি ইয়াসির আলি চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। চট্টগ্রামেও তাদের খেলার কোন সুযোগ নেই।  ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমটের ভাষ্যমতে ভারতের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ হারাতে চায় না বাংলাদেশ। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

অস্ট্রেলিয়ার চাপে ওয়েস্ট ইন্ডিজ

অভিষিক্ত আবরারের ঘূর্ণিতে প্রথম দিনই অলআউট ইংল্যান্ড