ভিতরে

বাবরের রেকর্ডের দিন পাত্তাই পেল না দক্ষিণ আফ্রিকা

অধিনায়ক বাবর আজমের প্রথম সেঞ্চুরিতে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।
সেঞ্চুরিয়নে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেয় পাকিস্তান। প্রথমে ব্যাট করার সুযোগটা ভালোভাবে কাজে লাগান দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার জানেমান মালান ও আইডেন মার্করাম। ৬৪ বলে ১০৮ রান যোগ করেন তারা। মালান ৪০ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৫ রান করেন। বিধ্বংসী মেজাজে ছিলেন মার্করামও। ৩১ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৬৩ রান দলকে উপহার দেন মার্করাম।
এছাড়া জিওর্জি লিন্ডে ২২, রাসি ভ্যান ডান ডুসেন ২০ বলে অপরাজিত ৩৪ রান করেন। এতে ২০ ওভারে ৫ উইকেট ২০৩ রানের বড় সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।
২০৪ রানের পাহাড় টপকাতে মোটেও বেগ পেতে হয়নি পাকিস্তানকে। কারন উদ্বোধনী জুটিতে ১০৬ বলে ১৯৭ রান দলকে এনে দেন দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর। ৪৯ বলে টি-টুয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন বাবর। শেষ পর্যন্ত ১৫টি চার ও ৪টি ছক্কায় ১২২ রান করে আউট হন তিনি। রিজওয়ান ৭৩ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।
পাকিস্তানের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে সেঞ্চুরি করলেন বাবর। পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক টি টুয়েন্টিতে ব্যক্তিগত ১২২ রানের ইনিংস খেলেন বাবর। অধিনায়ক হিসেবে রান চেজে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডও গড়লেন বাবর।
বাবর-রিজওয়ানের ১৯৭ রান, যেকোন উইকেটে রান চেজে সর্বোচ্চ জুটির নয়া রেকর্ড। ম্যাচ সেরা হয়েছেন বাবর।
আগামীকাল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ও শেষ টি-টুয়েন্টি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উয়েফা চ্যাম্পিয়নন্সলিগ সেমি-ফাইনালের লাইনআপ

রিয়াল মাদ্রিদের বাসে লিভারপুল সমর্থকদের হামলা