ভিতরে

উয়েফা চ্যাম্পিয়নন্সলিগ সেমি-ফাইনালের লাইনআপ

গতকাল বুধবার লিভারপুল বনাম রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি বনাম বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যকার কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগের খেলা শেষ হওয়ার পর নিশ্চিত হয়ে গেছে ইউরোপীয় অভিজাত ফুটবল টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের লাইনআপ।
সেমি-ফাইনালে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) প্রতিপক্ষ হিসেবে পেয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে। স্প্যানিশ কোচের অধীনে এই প্রথমবারের চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে প্রিমিয়ার লিগের জায়ান্টরা। আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হবে প্রথম লেগের ম্যাচ। ফিরতি লেগের খেলা অনুষ্ঠিত হবে ৪ মে।
অপর সেমি-ফাইনালে চেলসির মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদের। ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে দুই দলের প্রথম লেগের সেমি-ফাইনাল। দুই ক্লাবের ফিরতি লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ মে।
টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২৯ মে তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে।
গতকাল কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে পরাজিত করে দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার অধীনে চ্যাম্পিয়ন্স লিগে এটাই তাদের প্রথমবারের মত শেষ চারে ওঠার রেকর্ড।
ডর্টমুন্ডের সিগন্যাল ইডুনা পার্কে ইংল্যান্ড মিডফিল্ডার জুড বেলিংহামের গোলে প্রথমার্ধের শুরুতেই এগিয়ে গিয়েছিল স্বাগতিক ডর্টমুন্ড। কিন্তু দ্বিতীয়ার্ধে রিয়াদ মাহারেজের পেনাল্টি ও ফিল ফোডেনের শক্তিশালী স্ট্রাইকে ইউরোপীয়ান সর্বোচ্চ ক্লাব আসরে দ্বিতীয়বারের মত শেষ চার নিশ্চিত করে সিটি।
এ্যানফিল্ডে অনুষ্ঠিত আরেক কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদের সাথে গোলশুন্য ড্র করে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে পিছিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় লিভারপুল। ঘরের মাঠে কালকের ম্যাচে বেশ কয়েকটি ভাল সুযোগ সৃষ্টি করেও তা কাজে লাগাতে পারেনি অল রেডরা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯ লক্ষাধিক মানুষ

বাবরের রেকর্ডের দিন পাত্তাই পেল না দক্ষিণ আফ্রিকা