ভিতরে

মিলিকের শেষ মুহূর্তের গোলে ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাস

আরকাডিয়াস মিলিকের শেষভাগের গোলে মঙ্গলবার ল্যাজিওর কাছে সেমিফাইনালে দ্বিতীয় লেগে ২-১ গোলে পরাজিত হয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ইতালিয়ান কাপের ফাইনাল নিশ্চিত করেছে জুভেন্টাস। 
প্রথম লেগে ২-০ গোলে জয় পেয়েছিল জুভেন্টাস। কিন্তু কাল ল্যাজিওর মাঠে ৪৮ মিনিটেই ২-০ গেলে পিছিয়ে পড়ে অস্বস্তিতে পড়ে তুরিনের জায়ান্টরা। ল্যাজিওর হয়ে দুটি গোলই করেছেন ভ্যালেন্টিন ক্যাস্তেলানোস। ৮৩ মিনিটে বদলী খেলোয়াড় মিলিকের প্রথম সুযোগের গোলে জুভেন্টাস দুই লেগ মিলিয়ে ফাইনাল নিশ্চিত করে। 
ম্যাচ শেষে পোলিশ স্ট্রাইকার মিলিক বলেছেন, ‘আমরা একটি ভাল দলের বিপক্ষে কঠিন লড়াইয়ের মুখে পড়েছিলাম। কিন্তু শেষ পর্যন্ত ফাইনাল নিশ্চিত করতে পারায় আমরা দারুন খুশী। ফাইনালে আমাদের ভাল খেলতে হবে। সেটা করার ব্যাপারে আমরা মুখিয়ে আছি।’
নিয়মিত গোলরক্ষক ওজিচে সিজিসনি বদলী বেঞ্চে থাকায় মাত্তিয়া পেরিনের উপর জুভেন্টাসের গোলবার সামলানোর দায়িত্ব ছিল। ১২ মিনিটে কর্ণার থেকে কাস্তেলানোসের হেডে ল্যাজিও এগিয়ে যায়। বিরতির পরপরই লো শটে এই আর্জেন্টাইন কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুন করেন। 
জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ম্যাচে ফিরে আসার লক্ষ্যে টিমোথি উইয়াহ ও মিলিককে মাঠে নামান। জুভেস্টানের ভাগ্য নির্ধারনী গোলে এই দুজনেরই অবদান ছিল। 
এর মাধ্যমে ১৫ বারের মত কোপা ইতালিয়ার শিরোপা জয়ের দৌড়ে টিকে থাকলো জুভেন্টাস। অথচ সিরি-এ লিগে ১২ ম্যাচে মাত্র দুই জয়ে তৃতীয় স্থানে থাকা জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগের পজিশনের জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। 
আলেগ্রি বলেছেন, ‘সবচেয়ে বড় স্বস্তির বিষয় হচ্ছে আমরা ফাইনালে উঠেছি। লিগের শেষে এটাই আমাদের সামনে আত্মবিশ^াস বাড়াবে। এখনো চ্যাম্পিয়ন্স লিগের জায়গার জন্য কয়েক পয়েন্ট বাকি রয়েছে।’
প্রথম লেগে দারুন খেলেছিলেন জুভেন্টাসের দুই স্ট্রাইকার ফেডেরিকো চিয়েসা ও ডুসান ভøাহোভিচ। কাল তারা গোল না পেলেও ফাইনালে এই দুজনের উপরই মূল ভরসা করছে তুরিনের জায়ান্টরা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উত্তর দিন

মন্তব্য করুন

পাকিস্তান-নিউজিল্যান্ডের উভয়েরই লক্ষ্য সিরিজে এগিয়ে যাওয়া

চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল