ভিতরে

অচিরেই টটেনহ্যাম শীর্ষ কোন কোচকে খুঁজে পাবে

 কোচ এন্টোনিও কন্টের উত্তরসূরী এখনো খুঁজে পায়নি টটেনহ্যাম হটস্পার। অস্থায়ী কোচ রায়ান ম্যাসনকে দিয়েই আপাতত কাজ চালিয়ে যাচ্ছে স্পার্সরা। তবে নানাবিধ সমস্যা সত্বেও অচিরেই টটেনহ্যামে একজন শীর্ষ সারির কোচ যোগ দিবেন বলে আশাবাদী ম্যাসন। 
মার্চে সমঝোতার ভিত্তিতেই টটেনহ্যাম ছেড়ে চলে গিয়েছিলেন কন্টে। কিন্তু তারপর থেকে উত্তর লন্ডনের ক্লাবটি নতুন কোচ নিয়োগের ব্যপারে বেশ জটিলতার মুখে পড়ে। কন্টের সহকারী হিসেবে দায়িত্ব পালনকারী ক্রিস্টিয়ান স্টেলিনি অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করার চার ম্যাচ পরেই চাকরি থেকে বরখাস্ত হন। আর এর মাধ্যমে মৌসুমের শেষ পর্যন্ত অস্থায়ী কোচ হিসেবে ম্যাসন কাজ করার সুযোগ পান। 
সাবেক বায়ার্ন বস জুলিয়ান নাগলসম্যানকে নিয়ে বেশ জোড় আলোচনা শোনা গিয়েছিল। যদিও সম্ভাব্য চুক্তির ব্যপারে উভয় পক্ষই দূরত্ব বজায় রেখেছে। 
ফেয়েনুর্ড ম্যানেজার আরনে স্লটকে নিয়ে এরপর আলোচনা শুরু হয়। কিন্তু এ সপ্তাহে স্লট এরেডিভাইসের সাথে দীর্ঘ মেয়াদী চুক্তিতে স্বাক্ষর করেছেন। বায়ার লেভারকুজেন বস জাবি আলোনসো ও বার্নলি ম্যানেজরা ভিনসেন্ট কোম্পানির প্রতি টটেনহ্যাম আগ্রহ দেখালেও উভয়েই তাদের বর্তমান ক্লাবেই থাকবেন বলে জানিয়ে দিয়েছেন। 
২০০৮ সালের পর থেকে বড় কোন শিরোপা পাওয়া হয়নি স্পার্সের। তারপরও সম্ভাব্য শীর্ষ সারির কোন কোচকেই টটেনহ্যাম খুঁজে পাবে বলে বিশ্বাসী ম্যাসন। এ সম্পর্কে ম্যাসন বলেছেন, ‘কেন নয়। টটেনহ্যাম বিশ্বের একটি বড় ক্লাব। শুধুমাত্র ম্যানেজার কিংবা কোচদের জন্য নয়, স্টাফ ও খেলোয়াড়দের জন্য এই ক্লাবটি উন্নতির শিখরে পৌঁছেছে। যেকোন খেলোয়াড়ই এই ক্লাবকে প্রতিনিধিত্ব করতে গর্ববোধ করবে। আর সেটা যদি না হয় তবে তার দলের থাকার অধিকার নেই।’
কন্টে যাবার আগে খেলোয়াড়দের স্বার্থপর দাবী করে গেছেন। একইসাথে ক্লাবের সংষ্কৃতি নিয়েও সমালোচনা করেছেন। টটেনহ্যাম এখনো ইউরোপা কনফারেন্স লিগে খেলার দৌঁড়ে টিকে আছে। মৌমুসের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ নীচু দল লিডস। তবে ব্রাইটনের বিরুদ্ধে এ্যাস্টন ভিলা জিতে গেলে ইউরোপীয়ান আসর ছাড়াই টটেনহ্যামকে বিদায় নিতে হবে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে গোপালগঞ্জে আনন্দ আয়োজন 

পিএসজির সাথে আসেনসিওর আলোচনার গুঞ্জন