ভিতরে

লা লিগা: ভ্যালেন্সিয়ার কাছে হেরে গেছে রিয়াল, আবারো বর্ণবৈষ্যমের শিকার ভিনিসিয়াস

 ভ্যালেন্সিয়ার কাছে রোববার লা লিগায় ১-০ গোলে হারের স্বাদ পেয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু পরাজয়কে ছাপিয়ে অনাকাঙ্খিত এক ঘটনা কালকের ম্যাচকে কলঙ্কিত করেছে। মাদ্রিদ উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র আবারো বর্ণবৈষ্যমের শিকার হয়েছেন।
মেস্তালায় ৩৩ মিনিটে তরুণ স্প্যানিশ এ্যাটকার দিয়েগো লোপেজের গোলে ভ্যালেন্সিয়ার জয় নিশ্চিত হয়। কিন্তু দ্বিতীয়ার্ধে স্বাগতিক সমর্থকদের তিরষ্কারের শিকার হয়েছেন ভিনি। বদলী এ্যাটাকার হুগো ডুরোকে ম্যাচের শেষ ভাগে বাজেভাবে ফাউলের কারনে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে মেজাজ হারানো ভিনিসিয়াসকে। দ্বিতীয়ার্ধে ভ্যালেন্সিয়ার সমর্থকদের কাছে বৈষ্যমের শিকার হওয়ায় বেশ কয়েকবার ম্যাচ বন্ধ ছিল। গোলবারের পিছনে গিয়ে সমর্থকদের সামনে কিছুক্ষন দাঁড়িয়ে ছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। এসময় তার পাশে এসে দাঁড়িয়েছেন সতীর্থ এডার মিলিটাও। 
রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি ম্যাচ শেষে বলেছেন, ‘আমি আজ ফুটবল নিয়ে কোন কথা বলবো না, এখানে যা হয়েছে তা নিয়ে কথা বলতে চাই। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। স্টেডিয়ামের বেশীরভাগ অংশ থেকেই একজন খেলোয়াড়কে আক্রমন করা হয়েছে। আর তখন কোচের মনে আসে ঐ খেলোয়াড়কে মাঠ থেকে উঠিয়ে নেয়া উচিত। লিগে এই ধরনের ঘটনা সত্যিই দু:খজনক।’
১০ মিনিট পর খেলা যখন পুনরায় শুরু হয় তার আগে রেফারি রিকার্ডে ডি বারগোস বেনগয়েস্কা স্টেডিয়ামের কর্মকর্তাদের কাছে অনুরোধ করেন বর্ণবাদী মন্তব্য বন্ধ করার জন্য মাইকে ঘোষনা দিতে। মাদ্রিদ ডিফেন্ডার ডানি সেবালোস বলেছেন, ‘স্পেনের প্রায় প্রতিটি স্টেডিয়ামে ধারাবাহিক ভাবে যেভাবে ভিনিকে অপমান করা হয়েছে তা মেনে নেয়া যায়না। এই ধরনের বিষয় নিয়ে আমরা কথা বলছি, এটাই লজ্জাজনক। এটা সত্যি যে কোচ তাকে জিজ্ঞেস করেছে সে খেলতে চায় কিনা। ভিনি একজন পেশাদার খেলোয়াড়। এসময় ভিনি জানিয়েছে সে দলকে সহযোগিতা করতে চায়। আমরা শুধু দেখেছি, কিন্তু কিছু করতে পারিনি।’
ক্লাবের পক্ষ থেকে ভিনিসিয়াসের কাছে ক্ষমা চেয়েছেন ভ্যালেন্সিয়ার স্ট্রাইকার জাস্টিন ক্লুইভার্ট। এসময় তিনি বলেন, ভ্যালেন্সিয়ার সকলের পক্ষ থেকে আমি ক্ষমা চাচ্ছি। কারন এটা ফুটবল নয়, বিষয়টা সত্যিই খুব খারাপ হয়েছে। 
১০ মিনিট বন্ধ থাকা সময় পরবর্তীতে ইনজুরি টাইমে যোগ করা হয়েছে। ইনজুরি টাইমে ফেডে ভালভার্দে শট দারুন দক্ষতায় রুখে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক গিওর্গি মামারডাশিভলি। এরপর ট্রনি ক্রুসের ফ্রি-কিক কর্ণারের মাধ্যমে কোনরকমে রক্ষা করেন স্বাগতিক এই গোলরক্ষক। স্টপেজ টাইমে দুই দলের খেলোয়াড়ই বেশ আগ্রাসী হয়ে উঠে। এসময় ডুরোকে কনুই দিয়ে আঘাত করার অপরাধে মাঠ ছাড়তে হয়েছে ভিনিকে। মাঠ থেকে বের হয়ে যাবার সময় নিজের ক্ষোভ ঠিকই দেখিয়ে গেছেন ভিনিসিয়াস। 
৩৩ মিনিটে ফারলান্ড মেন্ডিকে কাটিয়ে লোপেজ দারুন এক গোলে এগিয়ে দেন স্বাগতিক ভ্যালেন্সিয়াকে। জাভি গুয়েরাকে ব্যবধান দ্বিগুন করতে দেননি থিবো  কোর্তোয়া।  রেলিগেশন জোন থেকে পাঁচ পয়েন্ট উপরে উঠে ভ্যালেন্সিয়া টেবিলের ১৫তম স্থানে অবস্থান করছে।
এর আগে দিনের শুরুতে দিয়েগো সিমিওনের এ্যাথলেটিকো মাদ্রিদ ৩-০ গোলে ওসাসুনাকে পরাজিত করে রিয়ালের থেকে এক পয়েন্ট এগিয়ে দ্বিতীয় স্থান দখল করেছে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কুমিল্লায় মাল্টা চাষে বেকারত্ব জয় শাহাজাহানের

প্রিমিয়ার লিগ: চেলসিকে হারিয়ে শিরোপা উদযাপন করলো সিটি, রেলিগেশন শঙ্কায় লিডস