ভিতরে

জাপানের কোচ হিসেবে বহাল থাকছেন মোরিইয়াসু

কাতার বিশ্বকাপে জাপানকে শেষ ষোলতে উন্নীত করা কোচ হাজিমে মোরিইয়াসু তার দায়িত্বে বহাল থাকছেন। জাপান ফুটবল এসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে।
কাতারে জাপানের দারুন পারফলমেন্সের পর মোরিইয়াসুর ভবিষ্যত নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়। আরো একবার কোয়ার্টার ফাইনালে খেলতে ব্যর্থ হওয়ায় জাপানের কোচ হিসেবে মোরিইয়াসুর ভবিষ্যত শঙ্কার মধ্যে পড়ে। কিন্তু একইসাথে জার্মানী ও স্পেনের বিপক্ষে জয়গুলো নিয়েও আলোচনা শুরু হয়।
নতুনভাবে নিয়োগ পেয়ে মোরিইয়াসু বলেছেন, ‘অবশ্যই এই চাকরি আমি দারুন উপভোগ করছি। জাপানীজদের এই দলটি নিয়ে আমি দারুন গর্বিত। তাদের কারনেই আমরা বিশ^কাপে খেলার সুযোগ পেয়েছি। এ কারনেই আমি আবারো তাদের প্রস্তাব গ্রহন করেছি।’
এনিয়ে চতুর্থ বারের মত জাপান নক আউট পর্বের প্রথম ম্যাচ থেকে বিদায় নিয়েছে। টানা সপ্তম বিশ^কাপে এবারও তাদের কোয়ার্টার ফাইনালে খেলার স্বপ্ন পূরন হয়নি। বিশ^কাপের পর প্রথম জাপানীজ কোচ হিসেবে নিজের পদে টিকে থাকলেন মোরিইয়াসু। ৫৪ বছর বয়সী মোরিইয়াসুর নতুন চুক্তির মেয়াদ আগামী বিশ^কাপ পর্যন্ত করা হয়েছে বলে জানিয়েছেন জাপান ফুটবল এসোসিয়েশনের সভাপতি কোজো টাজিমা। জাপানের ফুটবলকে আন্তর্জাতিক ভাবে সমৃদ্ধ করার পিছনে মোরিইয়াসুর অবদানের প্রশংসা করেছে টাজিমা।
বিশ^কাপে হতাশাজনক বিদায়ের পর মোরিইয়াসু বলেছিলেন জাপান সঠিক পথেই আছে। তিনি বলেন, ‘শেষ ষোল থেকে বিদায়ের চ্যালেঞ্জ আমরা কোনভাবেই পার করতে পারছি না। এতে অনেকেই হয়তো বলতে পারে আমরা নতুন কিছু অর্জন করতে পারছিনা। কিন্তু খেলোয়াড়রা নিজেদের শতভাগ দিয়ে প্রমান করার চেষ্টা করেছে তারা এখন আর ছোট দল নয়। সাবেক দুই চ্যাম্পিয়ন জার্মানী ও স্পেনকে হারিয়ে তারা অনেক কিছুই নতুনভাবে অর্জণ করেছে।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

তরুন স্ট্রাইকার ডাট্রো ফোফানার সাথে চুক্তি করেছে চেলসি

লিওয়ানদোস্কিকে ছাড়া তিনটি ম্যাচ খেলতে হবে বার্সেলোনার