ভিতরে

ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে ফরম্যাটে খেলতে চান না সাকিব

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে সব ফরম্যাটে অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাবে না বাংলাদেশ। কারন ওয়েস্ট ইন্ডিজ সফরে অন্তত একটি ফরম্যাটে না থাকার কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) মৌখিকভাবে জানিয়েছিলেন সাকিব।
আসন্ন সফরে টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে আগ্রহী হলেও, ওয়ানডে খেলতে চান না সাকিব। বিসিবির উচ্চ পর্যায়েএক  কর্মকর্তা এ কথা জানান।
বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়াররম্যান জালাল ইউনুস আজ জানান, ‘সফরে একটি ফরম্যাটে খেলতে চান না বলে মৌখিকভাবে জানিয়েছিলেন সাকিব। কারণ তার বিশ্রামের প্রয়োজন আছে।’
তিনি আরও বলেন, ‘আবারও সে বলেছে টেস্ট খেলবে, কিন্তু আমরা এখনও আনুষ্ঠানিকভাবে তার কাছ থেকে কিছু পাইনি। আমরা তাকে ক্রিকেটের সব ফরম্যাটেই চাই। দেখা যাক সাকিব কি বলে। আপাতত এ বিষয়ে  কোন আলোচনা নেই।’
দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে টাইগাররা আগামী ৫ জুন ওয়েস্ট ইন্ডিজ  রওনা হবে।
শ্রীলংকা সিরিজ শেষে যুক্তরাষ্ট্রে যাবেন দিবেন সাকিব এবং পরবর্তীতে সেখান থেকে দলের সাথে যোগ দিবেন তিনি।
টেস্ট দিয়ে সিরিজ শুরু হবে। ১৬ জুন থেকে প্রথম টেস্ট এবং ২৪ জুন থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে। ২, ৩ এবং ৭ জুলাই হবে সিরিজের তিনটি টি-টোয়েন্টি। আর ১০, ১৩ এবং ১৬ জুলাই হবে সিরিজের তিনটি ওয়ানডে।
ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ না হওয়ায় খেলতে আগ্রহী নন সাকিব। কারণ ক্যারিয়ারকে দীর্ঘ করতে কাজের চাপ কমানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
এ বছর টানা খেলা রয়েছে বাংলাদেশ দলের । ওয়েস্ট সিরিজের পর জিম্বাবুয়েতে উড়ে যাবে দল। সেখানে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ।
এরপর এশিয়া কাপে অংশ নিবে বাংলাদেশ। পরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ^কাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে সংক্ষিপ্ত ভার্সনে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ।
আর বছরের শেষের দিকে ঘরের মাঠে ভারতকে আথিয়েতা দিবে বাংলাদেশ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ঢাকায় শ্রীলংকাকে হারানোর ভালো সুযোগ দেখছেন মোমিনুল

জাপান যাচ্ছেন বাইডেন