ভিতরে

অনলাইনে কোরবানী পশু বিক্রিতে ফেনী জেলা প্রশাসনের উদ্যোগ

করোনা প্রাদুর্ভাব পরিস্থিতিতে জেলায় চলতি বছর ঈদুল আযহায় অনলাইনেও কোরবানীর পশু বিক্রি করা হবে। এ লক্ষ্যে ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ফেনী অনলাইন পশুর হাট’ নামে একটি গ্রুপ খোলা হয়েছে। 
ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান জানান, জেলা প্রশাসনের অনলাইন সুবিধা গ্রহণ করেও পশু কেনাবেচা করতে পারবেন ক্রেতা-বিক্রেতারা। 
এ বিষয়ে ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা জানান, বিক্রেতারা নির্দিষ্ট পশুর ছবি, তথ্য এবং যোগাযোগের নাম্বার সরবরাহ করলে তা নির্দিষ্ট সাইটে আপলোড করা হচ্ছে। ক্রেতারা নিজেদের পছন্দ অনুযায়ী পশু বাছাই করে কিনতে পারবেন।
জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আনিসুর রহমান জানান, গ্রুপটি পশু বিক্রেতাদের জন্য উন্মুক্ত করা হয়েছে। এতে এডমিন ছাড়াও যেকোন খামারি তার বিক্রিযোগ্য পশু সম্পর্কে তথ্য নিজেই প্রকাশ করতে পারবেন। ক্রেতারা সরাসরি বিক্রেতার যোগাযোগ নম্বরে পশু ক্রয় করতে পারবেন।
কোরবানীর হাট প্রসঙ্গে জেলা প্রশাসক জানান, সরকারের সিদ্ধান্ত ঘোষণা হলেই হাট চালু হবে। পশুর হাটে থাকবে নির্দিষ্ট কিছু স্বাস্থ্যবিধি, যা ক্রেতা-বিক্রেতা সবাইকে মেনে চলতে হবে। এ প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, হাটগুলো হবে একমুখী। হাটে সকলকে অবশ্যই মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে হবে। সামাজিক দূরত্ব মেনে চলাফেরা করতে হবে। 
কোরবানীর হাট চালু প্রসঙ্গে একটি সূত্র জানায়, আগামী ১৪ জুলাই কঠোর বিধিনিষেধের সময়সীমা শেষে এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বগুড়ায় কোরবানীর পশু কেনা-বেচায় ফেসবুক পেইজ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে নির্মিত হচ্ছে আধুনিক উপজেলা কমপ্লেক্স