ভিতরে

নারায়ণগঞ্জের কাঁচপুরে পেপার মিলে গ্যাসের রাইজারের লিকেজ থেকে অগ্নিকান্ডে ৪ জন দগ্ধ

জেলার  সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় গতরাত ১টাদিকে আল নূর পোপার মিলস লি: এর কারখানায় গ্যাসের রাইজারের লিকেজ থেকে আগুন লেগে চারজন দগ্ধ হয়েছেন। দগ্ধদের ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনষ্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন- আসাদুজ্জামান, মোস্তাফিজুর রহমান, ফারুক মিয়া ও তৌহিদুল ইসলাম। দগ্ধ চারজনই পেপার মিলের নিরাপত্তা কর্মী বলে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সোনারগাঁ স্টেশনের উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম ও কারখানার কর্মকর্তা জানান, রোববার রাত একটার দিকে কারখানার ভেতরে গ্যাসের রাইজারে লিকেজ থেকে অগ্নিকান্ড ঘটে। এরপর নিরাপত্তা কর্মীরা এগিয়ে গেলে তাদের কয়েকজনের শরীরে আগুন লেগে চারজন দগ্ধ হন। পরে কারখানা কতৃপক্ষের সহযোগিতায় দগ্ধদের ঢাকা মেডিকেলে পাঠানো হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গেলেও তার আগেই কারাখানার লোকজন আগুন নিভিয়ে ফেলে।
আল নূর পেপার মিলের কর্মকর্তা তালু কুমার কুন্ডু জানান,আগুনে গ্যাস রুমের পাইপ, কিছু যন্ত্রাংশ, সিলিং ফ্যান ও উৎপাদনের কাজে ব্যবহৃত বিপুল পরিমান কাঁচামাল পুড়ে গেছে। তবে গ্যাসের রাইজারে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানীর তিতাসের সোনারগাঁ জোনের প্রকৌশলী মো: রফিকুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে এবং অগ্নিকান্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু

বিএসএমএমইউয়ে অস্টিওআর্থ্রাইটিস ও অস্টিওপোরোসিস ক্লিনিক উদ্বোধন