ভিতরে

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু

সিলেট বিভাগে একদিনে  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে ৮ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষয়ক দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করে জানায়, একদিনে করোনায় ৮ জনের মৃত্য গত কয়েকদিনের মধ্যে রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। 
মৃতদের মধ্যে সিলেট জেলার ৪, সুনামগঞ্জের ১, হবিগঞ্জের ২ ও মৌলভীবাজার জেলার ১জন রয়েছেন। সোমবার (৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত স্বাস্থ্য বিভাগের তথ্যমতে গত একদিনে সিলেট বিভাগের চার জেলায় ৭৪৫ জনের করোনা নমুনা পরীক্ষার মধ্যে নতুন করে আরও ২৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগেরদিন আক্রান্ত ছিলো ২২৮ জন।
গত একদিনে সিলেট বিভাগে চার জেলার মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ সংখ্যক ১১৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া একই সময়ে সুনামগঞ্জের ২১,হবিগঞ্জের ৫৪ ও মৌলভীবাজার জেলার ৬১ জন করোনাক্রান্ত হয়েছেন। 
এনিয়ে সিলেট বিভাগে মোট করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৯৬৭ জনে। এরমধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৮১৬ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৭৭ জন, হবিগঞ্জে ২ হাজার ৮৯২ ও মৌলভীবাজার জেলায় ৩ হাজার ১৮২ জন রয়েছেন।
গত একদিনে সিলেট বিভাগে করোনাক্রান্ত হয়ে মৃত ৮ জনকে নিয়ে বিভাগের চার জেলায় মোট মৃত্যবরন করেছেন ৪৯১ জন। এর মধ্যে সিলেট জেলার ৩৯৯,সুনামগঞ্জের ৩৪,হবিগঞ্জের ২১ ও মৌলভীবাজার জেলার ৩৭ জন রয়েছেন। এদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১০৬ জন। সুস্থ হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৮৫, হবিগঞ্জের ৭ ও মৌলভীবাজার জেলার ১৪ জন রয়েছেন। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাক্রান্ত থেকে মোট সুস্থ হয়েছেন ২৪ হাজার ৮৬ জন। এর মধ্যে সিলেট জেলার ১৬ হাজার ৪০১ সুনামগঞ্জের ২ হাজার ৮৩৬,হবিগঞ্জের ২ হাজার ১১৭ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ৭৩২ জন রয়েছেন। 
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তী হয়েছেন আরও ৩৭ জন,এনিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ৪২৪ জন করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন,যার মধ্যে সিলেট জেলায় ৩৯৬, সুনামগঞ্জের ৭, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজার জেলায় ১৫ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে আরও ৯৭ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ৮৯ ও মৌলভীবাজার জেলার ৮ জন বাসিন্দা রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ৯৫২ জন,এর মধ্যে সিলেট জেলার ৯০৯ ও মৌলভীবাজার জেলার ৪৩ জন রয়েছেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কোরবানির পশু সরবরাহে প্রস্তুত ফেনীর খামারিরা

নারায়ণগঞ্জের কাঁচপুরে পেপার মিলে গ্যাসের রাইজারের লিকেজ থেকে অগ্নিকান্ডে ৪ জন দগ্ধ