ভিতরে

এভারটনের কোচ হিসেবে নিয়োগ পেলেন বেনিতেজ

রাফায়েল বেনিতেজকে তিন বছরের চুক্তিতে দলের পরবর্তী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে প্রিমিয়ার লিগের ক্লাব এভারটন। লিভারপুলের সাবেক এই বস কার্লো আনচেলত্তির স্থলাভিষিক্ত হলেন। 
নতুন মৌসুমকে সামনে রেখে আনচেলত্তি গুডিসন পার্ক ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ায় কোচের পদটি শুন্য হয়ে গিয়েছিল। ১৮৯০ দশকে উইলিয়াম এডওয়ার্ড বারক্লের পরে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে মার্সিসাইড দুই দলেরই দায়িত্ব পেলেন বেনিতেজ। 
নতুন দায়িত্ব পেয়ে বেনিতেজ বলেছেন, ‘এভারটনে যোগ দিতে পেরে আমি দারুন আনন্দিত। এই ক্লাবের হয়ে সিনিয়ররা যেভাবে কাজ করেছেন তাতে আমি সত্যিই অনুপ্রানীত। আশা করছি ঐতিহাসিক এই ক্লাবের হয়ে নিজের অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো। আমি বিশ্বাস করি এই ক্লাবের সামনে এগিয়ে যাবার সব যোগ্যতা আছে। নিজেদের লক্ষ্যে পৌঁছানোর জন্য সব ধরনের সহযোগিতা করতে আমি প্রস্তুত আছি।’
লিভারপুলের দায়িত্বে থাকাকালীন টফিসদের নিয়ে সমালোচনা করার জেড়ে এভাটরনের সমর্থকদের রোষানলে পড়েছিলেন বেনিতেজ। সে কারনেই সমর্থকদের বিরোধিতা সত্তেও শেষ পর্যন্ত তাকেই নিয়োগ দেয়া নিয়ে প্রশ্ন উঠেছে। ২০০৭ সালে মার্সিসাইড ডার্বির পর এভারটনকে ‘ছোট ক্লাব‘ হিসেবে অভিহিত করে সমালোচিত হয়েছিলেন বেনিতেজ। তারপর থেকেই বিষয়টি নিয়ে বেশ কয়েকবারই নিজেকে স্পষ্ট করার চেষ্টা করেছেন বেনিতেজ। সোমবার লিভারপুলের কাছে বেনিতেজের বাড়ির সামনে তাকে হুমকি দেয়া ব্যানার টাঙ্গানো ছিল যা নিয়ে তদন্তের বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ। 
লিভারপুলের হয়ে ২০১০ সালে ছয় বছরের দায়িত্ব শেষ হবার আগে বেনিতেজ চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের শিরোপা জিতেছেন। এভারটনের প্রধান শেয়ারহোল্ডার ফরহাদ মোশিরি বলেছেন, কোচ নিয়োগের সময় চাপ থাকেই। কিন্তু বেনিতেজ একজন প্রমানিত বিজয়ী। সে তার অভিজ্ঞতা ও জ্ঞান দিয়ে আমাদের সমৃদ্ধ করে তুলতে পারবে। সব মিলিয়ে কাজের প্রতি তার অগাধ শ্রদ্ধা রয়েছে। আমরা তাকে নিয়োগ দিয়েছি কারন আমরা বিশ্বাস করি এভারটনের জন্য সে সাফল্য নিয়ে আসতে পারবে। 
উল্ফসের সাবেক বস নুনো এস্পিরিতো এই পদের জন্য ফেবারিট থাকলেও তিনি টটেনহ্যামের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ঐতিহ্যের কলের গানে নিজেরে হারায়ে খোঁজেন নাটোরের আরশাদ

ফুটবল-কোপা : কোয়ার্টার ফাইনালে কাল পরস্পরের মুখোমুখি পেরু ও প্যারাগুয়ে