ভিতরে

এসি মিলানের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালেন ইব্রাহিমোভিচ

এসি মিলানের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালেন সিরি এ লিগের ‘বেঞ্জামিন বাটন’ জ্লাটান ইব্রাহিমোভিচ। নতুন এই চুক্তির মধ্যেই বয়স ৪০ বছর পার করে দিবেন সুইডিশ এই আন্তর্জাতিক তারকা।
আগামী অক্টোবরে ৪০ বছরে পা রাখবেন ইব্রা। তিনিই এসি মিলানকে শিরোপার দৌঁড়ে পৌঁছে দেয়ার আসল কারিগর। গত জানুয়ারিতে ক্লাবটিকে যোগ দিয়েই অনুপ্রোনিত করেছেন তাদের।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরি এ লিগের এই ক্লাবটি জানায়,‘ এসি মিলান এমন একটি ক্লাব, যেখানে ইতালীতে থাকাকালিন বেশীরভাগ সময় কাটিয়েছেন জøাটান। রোজনারিদের হয়ে ১৩০টি ম্যাচে অংশ নিয়ে তিনি গোল করেছেন ৮৪টি। আগামী মৌসুম পর্যন্ত ক্লাবের লাল কালো জার্সিতেই কাটাবেন তিনি।’
এর আগে ২০১১ সালে ক্লাবটিকে সিরি এ লিগের শিরোপা পাইয়ে দিয়েছিলেন ইব্রা। নতুন করে ক্লাবটিতে প্রত্যাবর্তন করে অন্তত ২০১৪ সালের পর চ্যাম্পিয়ন্স লিগে ফেরার সুযোগ সৃস্টি করে দিয়েছেন এই সুইডিশ তারকা।
মিলান টিভিকে ইব্রা বলেন,‘ আমি খুব খুশি। এই দিনটির জন্যই আমি অপেক্ষা করছিলাম। আরো এক বছর আমি এখানে কাটাব। এটি আমার কাছে খুবই গুরুত্বপুর্ন। আমি সব সময় বলে থাকি যে মিলানে খেলাটা আমার নিজ বাড়িতে খেলার মত। ক্লাবটির আমাকে অনুভব করার ধরনটি আমি ভালবাসি। সেই সঙ্গে ভালবাসি এখানে কাজ করা কোচ, সতীর্থ এবং স্টেডিয়াম ও সমর্থকদের। এটি আমার বাড়ীর মত। পারলে গোটা জীবন আমি এখানে কাটিয়ে দিতে চাই।’
১৯৯৯ সালে মালমোতে অংশগ্রহন দিয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেন ইব্রা। এরপর তিনি খেলেছেন আয়াক্স, জুভেন্টাস, মিলানের দুই ক্লাব, বার্সেলোনা, প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও ম্যানচেস্টার ইউনাইটেডে।
সাধারণত গোল রক্ষক বা ডিফেন্ডাররা দীর্ঘ সময় ধরে এমন ক্যারিয়ার ধরে রাখতে পারেন। কিন্তু আক্রমনভাগে এত দীর্ঘ বয়স যাবৎ খেলা চালিয়ে যাওয়া সত্যিকার অর্থেই বিরল।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

প্রিমিয়ার লীগ: ভার্ডির গোলে ওয়েস্ট ব্রুমকে হারিয়ে শীর্ষ চারের অবস্থান সংহত করল লিস্টার

তামিমকে টপকে শীর্ষস্থান পুনরুদ্ধার করলেন মুশফিক