ভিতরে

উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে টাকার অপচয় রোধ করতে হবে : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে টাকা ও সময়ের অপচয় রোধ করতে হবে।
তিনি বলেন, জনস্বার্থে যেকোন উন্নয়ন প্রকল্প অনুমোদন ও বাস্তবায়নে সরকারের টাকার অভাব নেই, তবে সংশ্লিষ্টদের অবশ্যই কাজের গুণগত মান নিশ্চিত করতে হবে।
মন্ত্রী শুক্রবার বিকেলে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায় সিলেট বিভাগের দীর্ঘ সেতু রানীগঞ্জ সেতুর নির্মাণ কাজ পরিদর্শন শেষে সমবেত লোকজনের উদ্দেশে বক্তব্যে এ কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী সেতুর নির্মাণ কাজ বিলম্বিত হওয়ায় উদ্বেগ প্রকাশ করে বলেন, করোনা পরিস্থিতিতে দেশের উন্নয়ন কিছুটা পিছিয়ে পড়ে, কিন্তু এরপরও বাংলাদেশ এখন ঘুরে দাঁড়িয়েছে। মন্ত্রী আগামী ডিসেম্বর মাসের মধ্যে এ সেতুর নির্মান কাজ শেষ করতে হবে। এতে সুনামগঞ্জের সাথে ঢাকার সরাসরি সড়ক যোগাযোগ সহজ হবে।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদফতরের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকার সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৪ সালে ১৪০ কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে পাগলা জগন্নাথপুর আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের কুশিয়ারা নদীর ওপর ৭০২.৩২ মিটার দৈর্ঘ্য ও ১০.২৫ মিটার প্রস্থ রাণীগঞ্জ সেতুর নির্মাণ কাজ শুরু করা হয়। বিগত ৩০ জুন ২০১৮ সালে সেতুর কাজ শেষ করার কথা থাকলেও এখনো সেতুর কাজ শেষ হয়নি। আগামী ডিসেম্বরের মধ্যে সেতুর কাজ শেষ হবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

দেশের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট গুণীজনও জাতির গর্ব ও অহংকার : প্রধানমন্ত্রী

ইসলামের খেদমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অবদান বাংলাদেশের ইতিহাসে অতুলনীয় : ধর্ম প্রতিমন্ত্রী