ভিতরে

শ্রীলংকা সফরে অস্ট্রেলিয়ার সূচি প্রকাশ

আগামী  জুন-জুলাইতে একটি পুর্নাঙ্গ সিরিজ খেলতে  শ্রীলংকা সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২০১৬ সালের পর অস্ট্রেলিয়া দলের প্রথম লংকা সফরের  পূর্ণাঙ্গ সূচি ঘোষনা করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)।
এবারের লংকা সফরে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে ও দু’টি টেস্ট ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ৭ জুন থেকে ১২ জুলাই হবে তিন ফরম্যাটের ম্যাচগুলো।
৭ জুন টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার সফর। টি-টোয়েন্টি সিরিজের পরের দু’টি ম্যাচ হবে ৮ ও ১১ জুন। তিনটি ম্যাচই হবে কলম্বোতে।
১৪ জুন থেকে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে। সিরিজের বাকী ম্যাচগুলো হবে যথাক্রমে- ১৬,১৯,২১ ও ২৪ জুন। প্রথম দুই ওয়ানডে ক্যান্ডিতে। আর পরের তিনটি ওয়ানডে কলম্বোতে। ওয়ানডে সিরিজ বিশ^কাপ সুপার লিগের অংশ।
২৯ জুন থেকে টেস্ট সিরিজ শুরু। ৮ জুলাই হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, দু’টি টেস্ট হবে গল-এ।
সিরিজ নিয়ে এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘আমরা রোমাঞ্চকর কিছু লড়াইয়ের অপেক্ষায় আছি। ৫ বছর আগে শ্রীলংকায় এসেছিল অস্ট্রেলিয়া দল। আমরা তাদের আথিয়তা দিতে মুখিয়ে আছি।’
এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহি নিক হকলি বলেন, ‘এ বছরের শুরুতে শ্রীলংকার বিপক্ষে দারুন  প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছি আমরা। ২০১৬ সালের পর প্রথমবার শ্রীলংকা সফর নিয়ে আমরা দারুন এক্সাইটেড। আশা করছি সফরটি প্রতিদ্বন্দিতাপুর্ন  হবে।’
২০১৬ সালে সর্বশেষ শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিলো অস্ট্রেলিয়া। তবে পাঁচ ম্যাচের ওয়ানডে ৪-১ ব্যবধানে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতে অসিরা।
অস্ট্রেলিয়ার শ্রীলংকা সফরের সূচি :
৭ জুন : প্রথম টি-টোয়েন্টি, কলম্বো
৮ জুন : দ্বিতীয় টি-টোয়েন্টি, কলম্বো
১১ জুন : তৃতীয় টি-টোয়েন্টি, কলম্বো
১৪ জুন : প্রথম ওয়ানডে, ক্যান্ডি
১৬ জুন : দ্বিতীয় ওয়ানডে, ক্যান্ডি
১৯ জুন : তৃতীয় ওয়ানডে, কলম্বো
২১ জুন : চতুর্থ ওয়ানডে, কলম্বো
২৪ জুন : পঞ্চম ওয়ানডে,  কলম্বো
২৯ জুন থেকে ৩ জুলাই : প্রথম টেস্ট, গল
৮ থেকে ১২ জুলাই : দ্বিতীয় টেস্ট, গল

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আশা জাগিয়ে অস্ট্রেলিয়ার কাছে হারলো বাংলাদেশ

‘বিওএ’ কে ২০ কোটি টাকার অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী