ভিতরে

ইংলিশ প্রিমিয়ার: রোমঞ্চকর ম্যাচে ড্র করেছে ম্যানসিটি ও লিভারপুল, জয় পেয়েছে নুনো’র স্পার্স

দুই দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত  লিভারপুলের সঙ্গে ২-২ গোলের রোমঞ্চকর ড্র নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। লিগের আরেক ম্যাচে টটেনহ্যামের জয় চাপ কমলো  কোচ নুনো এসপিরিটো সান্টো’র। 
সাদিও মানের প্রথম গোলে  এগিয়ে যায় লিভারপুল। এরপর   ফিল ফোডেনের গোলে  সমতা ফেরায় ম্যানসিটি। কিছুক্ষন পর মোহাম্মদ সালাহ গোল করে ধরে নিয়েছিলেন জয়লাভ করতে যাচ্ছে দল লিভারপুল। কিন্তু শেষ মুহুর্তে কেভিন ডি ব্রুইনা সালাহ’র দেয়া গোলটিও পরিশোধ করে দিলে রোমঞ্চকর ড্র নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা। 
এই ফলাফলে প্রিমিয়ার লিগোর শিরোপা দৌঁড়ে বেড়ে গেল বাড়তি উত্তেজনা। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা  চেলসির চেয়ে এক পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল। আরো এক পয়েন্ট পিছিয়ে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। 
এর আগে অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে টটেনহ্যাম হটস্পার্স ২-১ গোলে জয় পেয়েছে এ্যাস্টন ভিলার বিপক্ষে। লিস্টার সিটি ২-২ গোলে ড্র করেছে ক্রিস্ট্যল প্যালেসের সঙ্গে। আর শেষ মিনিটের গোলে ব্রেন্টফোর্ড ২-১ গোলে হারিয়েছে ওয়েস্টহ্যামকে। 
গত মাসে সাউদাম্পটনের বিপক্ষে পয়েন্ট হারিয়ে চেলসি ও লিভারপুলের বিপক্ষে পরের ম্যাচ দুটিতে নিজেদের সম্ভাবনাকে বেশ কঠিন করে তুলেছিল সিটি। তবে গত সপ্তাহে স্টামফোর্ড ব্রিজে ১-০ গোলের জয় এবং শিরোপা প্রত্যাশি প্রতিপক্ষের বিপক্ষে তাদের মাঠে দুর্দান্ত পারফর্মেন্স দিয়ে নিজেদের সামর্থ্যের প্রমান রাখতে সক্ষম হয় বর্তমান চ্যাম্পিয়নরা। 
রোববার অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে একচেটিয়া আধিপত্য ছিল সিটিজেনদের। কিন্তু এর সুফল সে সময় আদায় করতে পারেনি তারা।  
অপরদিকে প্রথম সুযোগেই এগিয়ে যায় লিভারপুল। সালাহর যোগান থেকে বল পেয়ে ৫৯ মিনিটেই গোল করে লিভারপুলকে এগিয়ে দেন সাদিও মানে। তবে ৬৯ মিনিটে কৌনিক শটে গোল করে সিটিকে সমতায় ফিরিয়ে আনেন ফোডেন। কিন্তু আসাধারন দক্ষতায় ৭৬ মিনিটে গোল করে লিভারপুলকে আবারো এগিয়ে দেন সালাহ। এরপর ফের স্বাগতিকদের চেপে ধরে সফরকারি সিটি এবং ৫ মিনিট পরেই ওই গোলটিও পরিশোধ করে দেন ডি ব্রুইনা। 
খেলা শেষে সিটি কোচ পেপ গার্দিওলা স্কাই স্পোর্টসকে বলেন, ‘কি অসাধারণ একটি ম্যাচ। গত বছরও সিটি ও লিভারপুল এভাবেই খেলেছে, জয়ের পথ খুঁজে বের করার চেস্টা করেছে। আজ আমরা দুঃখজনকভাবে জিততে পারিনি। তবে হেরেও যাইনি। এই কারণেই প্রিমিয়ার লিগ সেরা। ম্যাচটি  ছিল অসাধারণ, সত্যিই অসাধারণ।’
এদিকে প্রথমার্ধের পারফর্মেন্সে হতাশা প্রকাশ করেছেন লিভারপুলের কোচ জার্গেন ক্লপ। বলেন, বিরতির পর ঘুরে দাঁড়িয়েছিল তার দল। তিনি বলেন, ‘দ্বিতীয়ার্ধ ছিল সম্পূর্ণ আলাদা। আমার যদি শুধু দ্বিতীয়ার্ধে খেলতাম তাহলে জয়লাভ করতে পারতাম। তবে প্রথমার্ধের ম্যাচ বিবেচনায় এই পয়েন্ট পেয়েই আমি খুশি।’
এর আগে অনুষ্ঠিত প্রিমিার লিগের আরেক ম্যাচে ফর্মে থাকা এ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়ে আগের তিন ম্যাচে টানা হারের যন্ত্রনা দূর করল টটেনহ্যাম। ম্যাচের ২৭ মিনিটে পিয়েরে এমিল হজবার্গের গোলে এগিয়ে যায় স্পার্সরা। তবে ৬৭ মিনিটে গোলটি পরিশোধ করে দেন ওলি ওয়াটকিনস। ম্যাচের ৭১ মিনিটে ম্যাট টার্গেটের আত্মঘাতি গোলে জয়লাভ করে টটেনহ্যাম।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কোলকাতার জয়ে অনেক বড় ভূমিকা রেখেছে সাকিব : মরগান

এভারেস্ট প্রিমিয়ার লিগে ৩০ বলে তামিমের ৪০ রান