ভিতরে

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার পুনরায় বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি নির্বাচিত হলেন

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের (জিএমএসএফ) সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। 
জিএমএসএফ’র ২০২১ থেকে ২০২৩ কার্যবর্ষের জন্য কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচনে গঠিত নির্বাচন কমিশন শনিবার গভীর  রাতেম এ নির্বাচনের ফলাফল ঘোষণা করে গত শুক্রবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়। 
অধ্যাপক ড. মোহাম্মদ আবদুস সামাদ প্রধান নির্বাচন কমিশনার হিসেবে এ নির্বাচন পরিচালনা করেন
ফোরামের ৪৬ সদস্য বিশিষ্ট কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক সিনিয়র সচিব আবদুস সামাদ ও ড. মো: জাফর উদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে রাশেদুল হাসান শেলী নির্বাচিত হয়েছেন। 
উল্লেখ্য, অতীতে দীর্ঘকাল ধরে হিন্দু, বৌদ্ধ ও মুসলিম শাসনের ঐতিহ্য ময়মনসিংহকে সাংস্কৃতিকভাবে ধনাঢ্য করে গেছে। আর বৃহত্তর ময়মনসিংহে লালিত হয়ে আসছে এই ধারাবাহিক সাংস্কৃতিক বন্ধন। বৃহত্তর ময়মনসিংহের লোক সংস্কৃতিও রূপান্তরিত হয়েছে নানা-ঐতিহ্যে। ‘ময়মনসিংহ গীতিকা’ বিশ্ব দরবারে অলংকৃত করেছে ময়মনসিংহের নিজস্ব পরিচয়। মহুয়া-মলুয়া থেকে জয়নুল আবেদীনের চিত্র হয়ে উঠেছে বিশ্বময় ময়মনসিংহের গৌরব গাঁথা। ঈশাখাঁর যুদ্ধ বা সখিনা-সোনাভানের কাহিনীও বাতাসে ছড়ায় বীরত্বের হৃদয় ছোঁয়া বিরলপ্রভা। 
মোস্তাফা জব্বারের নেতৃত্বে এই সমিতি বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম বৃহত্তর ময়মনসিংহের সংস্কৃতির ঐতিহ্য সমুন্নত রাখার পাশাপাশি সাংস্কৃতিক বিকাশ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বিশেষে ভূমিকাসহ শিক্ষা বিস্তারে অবদান রেখে আসছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

পশুর হাটে অনিয়ম হলে সংশ্লিষ্ট হাট বন্ধ করে দেয়া হবে : ডিএনসিসি মেয়র

ওয়ান-ইলেভেনে শেখ হাসিনাকে গ্রেপ্তারের উদ্দেশ্য ছিল জনগণের কন্ঠরোধ করা : নানক