ভিতরে

কোপা আমেরিকায় গ্রুপ ম্যাচে ড্র করল পেরু ও ইকুয়েডর

গ্রুপ ম্যাচে ড্র করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে ইকুয়েডর ও পেরুর মধ্যকার একটি দল। বুধবার ব্রাজিলের গোয়ানিয়ায় অনুষ্ঠিত বি’ গ্রুপের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে দল দুটি। ফলে ওই ম্যাচের মাধ্যমে সমাধান করতে পারেনি কোন দলটি শেষ আটের টিকিট পাবে।
বি’ গ্রুপ থেকে ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। তিন ম্যাচের সবকটিতে জয় নিয়ে পুর্ন ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হিেেসবে শেষ আটের অবস্থান নিশ্চিত করেছে সেলেকাওরা। গতকাল কলম্বিয়াকে ২-১ গোলে পরাজিত করেছে ব্রাজিল। অবশ্য পরাজিত হলেও ৪ পয়েন্ট নিয়ে গ্রপের দ্বিতীয় স্থানে থাকা করম্বিয়ারও   নিশ্চিত হয়েছে কোয়ার্টার ফাইনাল।
গোয়ানিয়ায় দর্শশুন্য মাঠে ম্যাচের ২৩ মিনিটেই পেরুভিয়ান ফুটবলার রেনাটো টাপিয়ার আত্মঘাতি গোলে এগিয়ে যায় ইকুয়েডর। প্রথমার্ধের যোগ করা সময়ে আয়ারটন প্রেসিয়াডোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।
বিরতির পর অবশ্য দারুন আত্মবিশ^াস নিয়ে ঘুরে দাঁড়ায় পেরু। মাঠে ফেরার চার মিনিটের মধ্যেই এক গোল  পরিশোধ করে । ক্রিস্টিয়ান কুয়েভার পাস থেকে বল পেয়ে লক্ষ্য ভেদ করে পেরুর গোল ব্যবধান কমিয়ে আনেন জিয়ানলুসা ল্যাপাডুলা। ম্যাচের ৫৪ মিনিটেই বাকী গোলটি পরিশোধ করে পেরুকে সমতায় ফিরিয়ে আনেন আন্দ্রে কারিলো।
প্রথম ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ড্র করে এক পয়েন্টের পুঁজি নিয়ে গতকাল পেরুর বিপক্ষে মাঠে নেমেছিল ইকুয়েডর। ম্যাচটিতে ফের ড্রয়ের ফলে এখন তাদের সংগ্রহ দাঁড়িয়েছে দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট। অপরদিকে পেরুর সংগ্রহশালায় জমা ছিল তিন পয়েন্ট। গতকাল ড্রয়ের ফলে তাদেরও সংগ্রহ বেড়ে দাঁড়িয়েছে চার পয়েন্ট। ফলে ব্রাজিলের কাছে ২-১ গোলে হেরে যাওয়া করম্বিয়ার সঙ্গে সমান চার পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানেই রয়েছে পেরু। সেই দিক বিবেচনা করলে শেষ আটে খেলার সুযোগ তাদেরও অনেকটাই নিশ্চিত। এখন শুধু গ্রুপের শেষ দুই ম্যাচের ফলাফলের অপেক্ষা।
তিন ম্যাচ থেকে ২ পয়েন্টের সংগ্রহ নিয়ে ৫ দলের এই গ্রুপের তলানিতে অবস্থান করছে ভেনেজুয়েলা। যে দলটি করোনার ভয়াল সংক্রমন নিয়ে শুরু করেছিল কোপা মিশন। ব্রাজিলের বিপক্ষে সুচনা ম্যাচে মাঠে নামার আগেই করোনা সংক্রমনের কারণে স্কোয়াডের আট ফুটবলারকে আইসোলেশনে চলে যেতে হয়েছিল।
আগামী রোবববার গ্রুপের পরের ম্যাচে ব্রাজিলের মোকাবেলা করবে ইকুয়েডর। একই  দিন ভেনেজুয়েলার মুখোমুখি হবে পেরু। গ্রুপের শীর্ষ চারটি দল কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ভোলার লালমোহনে অনুর্ধ্ব-৮-১৬ ফুটবল খেলোয়ারদের প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

কলম্বিয়াকে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে কোপার শেষ আটে ব্রাজিল