ভিতরে

সোনার দাম প্রতি ভরি ১, ১৭, ৫৭৩ টাকা

দেশের বাজারে সোনার দাম আবারও বেড়েছে। এক গ্রাম সোনা কিনতে লাগবে ১০ হাজার ৮০ টাকা অর্থাৎ এক ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনার দাম পড়বে ১ লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা। দেশের ইতিহাসে এটি সোনার সর্বোচ্চ দাম।
আজ সোমবার সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সংগঠনটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দেশের বাজারে তেজাবী স্বর্ণের (খাঁটি) মূল্য বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় সোমবার বাজুসের এক সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় মূল্য বাড়ানোর সিদ্ধান্ত হয়। নতুন মূল্য আজ বিকাল ৪টা থেকে কার্যকর হয়েছে।
সর্বশেষ ঘোষণা অনুযায়ী, এই দফায় সোনার দাম বাড়ানো হয়েছে ১ হাজার ৭৮৯ টাকা। 
ভরিপ্রতি ২২ ক্যারেটের দর নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১৭ হাজার ৫৭৩ টাকা। আর ২১ ক্যারেটের ভরি ১ লাখ ১২ হাজার ২০৭ টাকা এবং ১৮ ক্যারেটের ভরি ৯৬ হাজার ২২৮ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির ভরিতে সোনার মূল্য ৮০ হাজার ১৯০ টাকা ঠিক করা হয়েছে।
এর আগে গত ৬ এপ্রিল শনিবার সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। ওই বিজ্ঞপ্তিতে ভরিপ্রতি ২২ ক্যারেটের দর ছিল ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা, ২১ ক্যারেটের ভরি ১ লাখ ১০ হাজার ৫৭৫ টাকা এবং ১৮ ক্যারেটের ভরি ৯৪ হাজার ৭৭০ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির ভরিতে সোনার মূল্য ৭৮ হাজার ৯৬৫ টাকা ঠিক করা হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উত্তর দিন

মন্তব্য করুন

কুমিল্লায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

আগামীকাল চাঁদ দেখা গেলে বুধবার ঈদ