ভিতরে

গ্রীষ্মে এলএএফসি’তে যোগ দিতে চান গিরুদ

 আসন্ন গ্রীষ্ম মৌসুমে সম্ভাব্য দল হিসেবে মেজর লিগ সকারের (এমএলএস) লস এ্যাঞ্জেলেস ফুটবল ক্লাবে (এলএএফসি) যোগ দিতে চান এসি মিলানের অভিজ্ঞ স্ট্রাইকার অলিভার গিরুদ। গত বছরের এমএলএস কাপ ফাইনালিস্ট ক্লাবটিও ফরাসি তারকাকে দলে ভেড়াতে আগ্রহী।
এবারের মৌসুমের পরেই মিলানের সাথে গিরুদের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ইতোমধ্যেই তিনি আরো কয়েকটি এমএলএস ক্লাবের সাথেও আলোচনা করেছেন। তবে গিরুদের ব্যক্তিগত পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে এলএএফসি। ইএসপিএন’র একটি সূত্র জানিয়েছে  গিরুদের সাথে ক্লাবটির চুক্তি প্রায় শেষের পথে রয়েছে।
এর আগে ২০২৪ মৌসুমকে সামনে রেখে গিরুদের দীর্ঘদিনের ফরাসি সতীর্থ হুগো লোরিসকেও চুক্তিভূক্ত করেছে এলএএফসি।
প্রথম কোন এমএলএস দল হিসেবে গিরুদের সাথে আলোচনার স্বত্ব এলএএফসির কাছে রয়েছে। যে কারনে অন্য কোন ক্লাব যদি গিরুদকে নিতেও চায় তবে তাদের এলএএফসির সাথে সমঝোতা করে চুক্তি সম্পন্ন করতে হবে।
৩৭ বছর বয়সী গিরুদ এ পর্যন্ত ফ্রান্সের হয়ে সর্বকালের সর্বোচ্চ ৫৬ গোল করেছেন। গত তিন বছর তিনি মিলানে কাটিয়েছেন। ২০২২ সালে মিলানের সিরি-এ শিরোপা জয়ে তার অবদান ছিল। ইতালিতেও তার সময়টা ভালই কেটেছে। ১২ গোল করা ছাড়াও ২৬ লিগ ম্যাচে তিনি আটটি এ্যাসিস্ট করেছেন।
এর আগে তিনি আর্সেনাল ও চেলসি ছাড়াও বেশ কিছু ফরাসি ক্লাবেও খেলেছেন। আন্তর্জাতিক পর্যায়ে ২০১৮বিশ্বকাপ জয়ী  ফ্রান্স  দলের সদস্য ছিলেন। এছাড়া আরো দুটি বিশ^কাপ ও তিনটি ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে তিনি ফ্রান্সকে প্রতিনিধিত্ব করেছেন।
শেষ দুই মৌসুমে এমএলএস কাপের ফাইনালে খেলেছে এলএএফসি। ২০২২ সালে ফাইনালে ফিলাডেলফিয়া ইউনিয়নকে হারিয়ে শিরোপা জয় করে। তবে গত বছর কলম্বাস ক্রুর কাছে হেরে যায়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উত্তর দিন

মন্তব্য করুন

নতুন ইনজুরিতে মাদ্রিদ গোলরক্ষক কোর্তোয়া

২০ বছরের জয় খরা কাটাতে মরিয়া সান মারিনো