ভিতরে

গোপালগঞ্জে বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত

গোপালগঞ্জে বিপুল উৎসাহ উদ্দীপনায় বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে ।  পঞ্চমী তিথির পূণ্য লগ্নে আজ বুধবার  সকাল থেকেই  বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ শুরু হয় । চলবে সন্ধ্যা পর্যন্ত। হিন্দু সম্প্রদায়ের অন্যতম এ ধর্মীয় উৎসবে অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে পুস্পাঞ্জলী নিবেদন করেন ভক্তরা ।
সরস্বতী পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের বিশেষ করে শিক্ষার্থীরা  বাণী অর্চনাসহ নানা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজনে দেবীর পূজা-অর্চনা করেন । সকাল থেকেই গোপালগঞ্জের  মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান ও হিন্দু সম্প্রদায়ের  বাড়ি বাড়িতে  পূজা অনুষ্ঠিত হচ্ছে । পূজার পাশাপাশি পুষ্পাঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা আরতি ও আলোকসজ্জার আয়োজন করা হয়েছে   ।
গোপালগঞ্জ শহরের বাজার কালিবাড়ির পূরোহিত দীপংকর চক্রবর্তী জানান, দেবী সরস্বতী সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক। তিনি বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী।  তাই ‘সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে/বিশ্বরূপে বিশালাক্ষী বিদ্যংদেহী নমোহস্তুনে এ মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য দেবী সরস্বতীর অর্চনা করা হয়েছে। শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সের মানুষ দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করে অঞ্জলী প্রদান করেন ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

মাদারীপুরে সরস্বতী পূজায় তিনদিনের নানা আয়োজন

কুমিল্লায় বসন্ত ও ভালোবাসা দিবসে ফুলের বাজার জমজমাট