ভিতরে

জয়পুরহাটে প্রাথমিকের শিক্ষার্থীরা পাচ্ছে বিনামূল্যে ৩ লাখ ৮৭ হাজার নতুন বই

আগামীকাল ১ জানুয়ারি, বই উৎসব। নববর্ষে জেলার ৬০২টি প্রাথমিক বিদ্যালয়ের ৮০ হাজার ৮৫৮ জন শিক্ষার্থীর হাতে বিনামূল্যে তুলে দেওয়া হবে ৩ লাখ ৮৬ হাজার ৭৯৩টি নতুন বই।  
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র বাসস’কে জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার  ১ জানুয়ারি বই উৎসব ঘোষণা করে। এদিন নতুন বই হাতে পেয়ে আনন্দে মেতে উঠবে শিক্ষার্থীরা। জেলার পাঁচ উপজেলা মিলে পিটিআইয়ের পরীক্ষণ বিদ্যালয়সহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৩৭২টি। এ ছাড়াও এনজিও পরিচালিত স্কুল, কিন্ডার গার্টেন বা কেজি স্কুল, নন রেজি. স্কুল ও অন্যান্য বিদ্যালয় রয়েছে ২৩০টি। সব মিলে প্রাথমিক পর্যায়ে ৬০২টি বিদ্যালয়ের প্রথম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা হচ্ছে  ৮০ হাজার ৮৫৮ জন। এসব শিক্ষার্থীর মধ্যে ২০২৪ সালের নতুন বই বিতরণ করা হবে ৩ লাখ ৮৬ হাজার ৭৯৩টি।  
গতবছরের মতো এবারও রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা মিলে যৌথ ভাবে ২০২৪ সালের নতুন বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়েছে। জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিবেন বলে আশা করা যাচ্ছে। ইতোমধ্যে নতুন বছরে সব শিক্ষার্থীর হাতে নতুন বই বিতরণের জন্য সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

হবিগঞ্জ ও চাঁদপুর প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

ভোলায় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা