ভিতরে

ভোলায় বিশ্ব দুগ্ধ দিবস পালন

‘টেকসই দুগ্ধ শিল্প : সুস্থ মানুষ, সবুজ পৃথিবী’ এ প্রতিপাদ্য নিয়ে জেলায় আজ বিশ্ব দুগ্ধ দিবস পালন করা হয়েছে। সকাল ১০ টায় এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা প্রাণিসম্পদ বিভাগের আয়োজনে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মন্ডলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা। বক্তব্য রাাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মো: আসাদুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌহিদুল ইসলাম, জেলা তথ্য অফিসার মো: নূরুল আমিন, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা দেবাশিষ কুমার কুন্ড, প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ অপু, খামারি ইমরুজ আলম টিমন প্রমূখ।
বক্তারা বলেন, সুস্থ থাকতে প্রতিদিন এক গ্লাস দুধ পান করতে হবে। আমাদের শরীরে রোগ প্রতিরোধে দুধের কোন বিকল্প নেই। আর আজকের এ দিবসটি পালনের মূল উদ্দেশ্য হলো সাধারণ মানুষকে সচেতন করা। যেহেতু ভোলার চারপাশে নদী, তাই অন্য জেলা থেকে এখানে দুধ আমদানি করা কঠিন। তাই স্থানীয়ভাবে আমাদের দুধের উৎপাদন আরো বৃদ্ধি করতে হবে।
পরে এ উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

শরীয়তপুরে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

২০২৩-২৪ অর্থবছরের বাজেটের আকার ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা