ভিতরে

বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীর মৃত্যুতে শহিদুল সরকারের শোক

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ ইউনিটের সাবেক ভাইস চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবক, ক্রীড়া সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম সরকার।

মঙ্গলবার (২৩ মে) পাঠানো এক শোক বার্তায় এ তথ্য জানানো হয়।

শোক বার্তায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম সরকার মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে, সোমবার সকাল সাড়ে ৯টায় ঢাকায় গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  তিনি মারা যায়। 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শোক বার্তায় আর জানানো হয় বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীর জৈষ্ঠ কন্যা ইলোরা তানজিমা বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম সরকার এর সহপাঠী।

উল্লেখ্য যে, মনিম উদ দৌলা চৌধুরী শিশু শিক্ষা নিকেতনের সাধারণ সম্পাদক ও যক্ষ্মা নিরোধ সমিতি, নাটাব জেলা কমিটির সভাপতির হিসেবে দায়িত্ব পালন করতেন। এছাড়াও তিনি চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সমিতির আজীবন সদস্য ছিলেন।

ছাত্রজীবন থেকে তিনি চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন অনুষ্ঠানে আবৃত্তি করে ‘আবৃত্তিকার’ হিসেবে খ্যাতি অর্জন করেন। চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা পরিচালনা এবং বিচারকের দায়িত্বও পালন করেন তিনি।

মনিম উদ দৌলা চৌধুরী খ্যাতিমান আবৃত্তিকার শুধু নন, ক্রীড়াবিদ এবং সমাজসেবী হিসেবেও তাঁর সুনাম রয়েছে। জাতীয় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান গুণী এই আবৃত্তিকার বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরীকে ২০১৪ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক-২০১৩ প্রদান করা হয়।

মনিম উদ দৌলা চৌধুরী ১৯৭১ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছিলেন। অসহযোগ আন্দোলন ও মুক্তিযুদ্ধের পক্ষের একনিষ্ঠ কর্মী হিসেবে সেই সময় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধ চলাকালে আদমপুর (ভারত) প্রশিক্ষণ কেন্দ্রের পলিটিক্যাল মোটিভেটর হিসেবে দায়িত্ব পালন করেন।

ছাত্রজীবন থেকে বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন তিনি। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন পেয়েছেন আবৃত্তিসহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন পুরস্কার-সম্মাননা। ১৯৬৭-৬৮ সালে নবাবগঞ্জ সরকারি কলেজের সাংস্কৃতিক সপ্তাহে আবৃত্তিতে প্রথম, ১৯৬৯-৭০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (রাকসু) সাংস্কৃতিক প্রতিযোগিতায় আবৃত্তিতে প্রথম এবং ১৯৭০-৭১ সালে লতিফ হল সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন। 

এদিকে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ফকিরপাড়া ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা শেষে ফকিরপাড়া গোরস্থানে দাফন সম্পন্ন হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বীর মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী আর নেই

পাহাড়ের দুর্গম এলাকায় পানি সমস্যা নিরসনে ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনের কাজ শুরু