ভিতরে

লংকান পেস দাপটে চাপে নিউজিল্যান্ড

শ্রীলংকার পেসারদের দাপটে ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় শেষে চাপে স্বাগতিক নিউজিল্যান্ড। ৫ উইকেট হাতে নিয়ে ১৯৩ রানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড।
প্রথম ইনিংসে ৩৫৫ রানে শেষ হয় শ্রীলংকার ইনিংস। জবাবে দিন শেষে ৫ উইকেটে ১৬২ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।
দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে কুশল মেন্ডিস ও অধিনায়ক দিমুথ করুনারতেœর জোড়া হাফ-সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩০৫ রান করেছিলো সফরকারী শ্রীলংকা। আজ দ্বিতীয় দিন বাকী ৪ উইকেটে ৫০ রানের বেশি যোগ করতে পারেনি শ্রীলংকা। লংকানদের শেষ ৪ উইকেট ভাগাভাগি করে নিয়েছেন নিউজিল্যান্ডের দুই পেসার অধিনায়ক টিম সাউদি ও ম্যাট হেনরি।
ইনিংসে সাউদি ৬৪ রানে ৫টি ও হেনরি ৮০ রানে ৪ উইকেট নেন। ৯২ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ১৫তম বারের মত পাঁচ বা ততোধিক উইকেট নিলেন সাউদি। এই ইনিংসে শ্রীলংকার পক্ষে কুশল মেন্ডিস ৮৭, করুনারতেœ ৫০, অ্যঞ্জেলো ম্যাথুজ ৪৭ ও ধনাঞ্জয়া ডি সিলভা ৪৬ রান করেন।
শ্রীলংকার ইনিংস শেষে ব্যাট করতে নেমে ৬৭ রানের সূচনা পায় নিউজিল্যান্ড। জুটিতে ৩০ রান অবদান রেখে প্রথম ব্যাটার হিসেবে শ্রীলংকার পেসার আসিথা ফার্নান্দোর শিকার হন ডেভন কনওয়ে। এরপর নিউজিল্যান্ডের দুই ব্যাটার কেন উইলিয়ামসনকে ১ ও হেনরি নিকোলসকে ২ রানে শিকার করেন লংকার পেসার লাহিরু কুমারা। ৭৬ রানে তৃতীয় উইকেট পতন হয় নিউজিল্যান্ডের।
চতুর্থ উইকেটে ৫৮ রানের জুটি গড়ে দলের স্কোর তিন অংকে নিয়ে যান ওপেনার টম লাথাম ও ড্যারিল মিচেল। হাফ-সেঞ্চুরি করে ফার্ন্দান্দোর দ্বিতীয় শিকার হয়ে ৬৭ রানে আউট হন লাথাম। দিনের শেষ ভাগে উইকেটরক্ষক টম ব্লান্ডেলকে ৭ রানে আউট করেন পেসার কাসুন রাজিথা।
পরবর্তীতে মাইকেল ব্রেসওয়েলকে নিয়ে দিনের খেলা শেষ করেন মিচেল। মিচেল ৪০ ও ব্রেসওয়েল ৯ রানে অপরাজিত আছেন। শ্রীলংকার ফার্নান্দো-কুমারা ২টি করে উইকেট নেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বেতিসকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে ম্যানইউ, স্পোর্টিং-আর্সেনাল ড্র

বাংলাদেশ সফরের আগে তিন পরিবর্তন আয়ারল্যান্ড দলে