ভিতরে

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে ফেনীতে আলোচনা সভা

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ফেনীতে ভূমিকম্প, অগ্নিকান্ডবিষয়ক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
শুক্রবার সকালে ফেনী মিজান ময়দানে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।
জেলা প্রশাসক বলেন, দুর্যোগ কেমন ভয়াবহ হতে পারে সেটি সাম্প্রতিককালে আমরা দেখেছি। মুহূর্তের মধ্যেই কতগুলো স্বপ্ন নষ্ট হয়ে গেছে। একটু যদি সাবধানতা অবলম্বন করা হতো তাহলে এতোগুলো জীবন বেঁচে যেতো হয়তো।
তিনি বলেন,সবাই মিলে নিরাপত্তার স্বার্থে যেখানে যে বিষয়টি রাখা দরকার সেটি রাখতে হবে। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে। সবাই মিলে যদি সচেতন হই, নিরাপত্তার বিষয়টি দেখি তাহলে পরিবার পরিজন নিয়ে নিরাপদে থাকা যাবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফাহমিদা হক বলেন, দেশের দুর্যোগকালীন সময়ে ফায়ার সার্ভিস গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তাদের সহযোগিতা নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানে মহড়ার ব্যবস্থা করা হবে।
জেলা প্রশাসনের আয়োজনে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফিন্সের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেনী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি।
এসময় আরও উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সুবল চাকমা, আলিয়া মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী।
এর আগে দিবসটি উপলক্ষ্যে ফেনী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফিন্সের সদস্যরা দুর্যোগকালীন সময়ের ওপর বিভিন্ন মহড়া প্রদর্শন করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

চট্টগ্রাম বোর্ডে পুনঃনিরীক্ষণ : এইচএসসিতে ফেল থেকে পাস ৭৬ শিক্ষার্থী

বগুড়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত