ভিতরে

চট্টগ্রাম ট্যাক্সেস বার সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী প্রার্থীদের নিরঙ্কুশ বিজয়

চট্টগ্রাম ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশন (সিটিবিএ) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চট্টগ্রাম সম্মিলিত কর আইনজীবী সমন্বয় পরিষদ প্রার্থী আলহাজ মোহাম্মদ নূর হোসেন সভাপতি এবং আলহাজ মোহাম্মদ ফিরোজ ইফতেখার সাধারণ সম্পাদক (জিএস) নির্বাচিত হয়েছেন। সিটিবিএ’র প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আব্দুল বারী ভোট গণনা শেষে রোববার রাতে নির্বাচনের ফল ঘোষণা করেন।
তিনি নির্বাচচনী ফল ঘোষণা কওে বলেন, চট্টগ্রাম সম্মিলিত কর আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা সভাপতি ও জিএসসহ ১০টি পদে জয়লাভ করেছেন। অন্যদিকে, বিএনপি-জামাত সমর্থিত চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা সহ-সভাপতি ও যুগ্ম-সম্পাদকসহ ছয়টি পদে জয়লাভ করেছেন। বাকী একটি পদে জয়লাভ করেছেন বামপন্থী সম্মিলিত পরিষদের প্রার্থী। নির্বাচনে ২ হাজার ৯৭৭ জন ভোটারের মধ্যে ২ হাজার ২১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
আওয়ামী লীগ সমর্থিক সভাপতি প্রার্থী নূর হোসেন ১ হাজার ৩৭৮টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি-জামাত সমর্থিত প্রার্থী মো. আবু তাহের ৮২৫টি ভোট পেয়েছেন।
আওয়ামী লীগ সমর্থিত জিএস প্রার্থী আলহাজ মোহাম্মদ ফিরোজ ইফতেখার ২২৯ ভোটে বিএনপি-জামাত সমর্থিত বাকাউল্লাহ চৌধুরী ইরানকে পরাজিত করেছেন।
সিটিবিএ মিলনায়তনে রোববার সকাল ৮টা ৩০ মিনিটে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত চলে।
নির্বাচনে ১৭টি পদের জন্য আওয়ামী লীগ সমর্থিত চট্টগ্রাম সম্মিলিত কর আইনজীবী সমন্বয় পরিষদ, প্রগতিশীল ও বাম-পন্থী সমর্থিত সম্মিলিত পরিষদ ও বিএনপি-জামাত সমর্থিত চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন।
সিটিবিএ সূত্র জানায়, নয় নির্বাহী কমিটি সদস্যসহ ১৭টি পদের জন্য মোট ৪৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

নোয়াখালীতে খাবারে কাপড়ের রঙ ব্যবহার করায় বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা

কর প্রশাসন ও নীতি প্রণয়নকারি প্রতিষ্ঠান আলাদা করার সুপারিশ