ভিতরে

রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ সম্প্রসারণ ও গবেষণা নিয়ে কর্মশালা

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে তুলা গবেষণা, তুলা চাষ সম্প্রসারণ ও বাজারজাতকরণের চ্যালেঞ্জ এবং সম্ভাবনা শীর্ষক দিনব্যাপী কর্মশালা রাঙ্গামাটিতে  অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল ১০টায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এনেক্স ভবন সম্মেলন কক্ষে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
তুলা উন্নয়ন বোর্ড ঢাকা সদর দপ্তরের নির্বাহী পরিচালক কৃষিবিদ মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।
কর্মশালায় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, সদস্য ও তুলা উন্নয়ন বোর্ডের আহবায়ক অংসুই ছাইন চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তপন কুমার পাল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মূখ্য নির্বাহী কর্মকর্তা ড. আলতাফ হোসেন, অতিরিক্ত পরিচালক মো. নাসিম হায়দার প্রমুখ।
সভায় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে তুলা চাষ নিয়ে গবেষণা ও সম্প্রসারণের পাশাপাশি পাহাড়ের পরিত্যক্ত জমি যাতে চাষাবাদের আওতায় আনা যায় সেজন্য সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। 
সভায় মাঠ পর্যায়ের কৃষকদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। কর্মশালায় তুলা চাষের সাথে সম্পৃক্ত ১০ উপজেলা থেকে মাঠ পর্যায়ের  কৃষক অংশগ্রহণ করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

পরিচালনায় আসছেন শাহরুখ-পুত্র আরিয়ান

বিশ্বকাপে হ্যাটট্রিক করার কথা কখনো চিন্তাও করেননি রামোস