ভিতরে

২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু; ভর্তি ৫৫৯ জন 

গতকাল সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২২৬ জন মারা গেলেন।
রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে আজ হাসপাতালে ভর্তি হয়েছে ৫৫৯ জন। এর মধ্যে ঢাকায় ৩২০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ২৩৯ জন ভর্তি হয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ২ হাজার ৭৬৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ৫৫২ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ১ হাজার ২১২ জন রোগী।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৫২ হাজার ১৬১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩৩ হাজার ৭৫১ জন এবং ঢাকার বাইরে ১৮ হাজার ৪১০ জন।
অন্যদিকে, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন ৪৯ হাজার ১৭১ জন। এর মধ্যে ঢাকায় ৩২ হাজার ৬৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ১৭ হাজার ১০৭ জন সুস্থ হয়েছেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান স্মরণীয় হয়ে থাকবে : প্রধানমন্ত্রী

হবিগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলার শুরু