ভিতরে

মুরলিধরনের বিশ্ব রেকর্ড ভাঙ্গলেন বোল্ট

শ্রীলংকার স্পিনার মুত্তিয়া মুরলিধরনের বিশ্বরেকর্ড ভাঙ্গলেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। টেস্টে ১১ নম্বরে ব্যাট হাতে নেমে সবচেয়ে বেশি রানের মালিক হলেন বোল্ট। এর আগে  এই  রেকর্ডের মালিক ছিলেন   মুরলিধরন। ইংল্যান্ডের বিপক্ষে চলমান নটিংহ্যাম টেস্টে  দুই ইনিংস মিলিয়ে  ৩৩ রান করে মুরলিকে  পেছনে ফেলেন বোল্ট।
টেস্টে ১১ নম্বরে ব্যাট হাতে ৬৮ ম্যাচের ৯৮ ইনিংসে সর্বোচ্চ ৬২৩ রানের মালিক ছিলেন  মুরলি। ইংল্যান্ডের বিপক্ষে চলমান নটিংহাম টেস্টের আগে ১১ নম্বরে ব্যাট হাতে নেমে ৫৬ টেস্টের ৭৭ ইনিংসে বোল্টের রান ছিল ৬০৭। তাই মুরলির রানকে টপকে যেতে ১৭ রান দরকার ছিলো বোল্টের। কিন্তু নটিংহাম টেস্টের প্রথম ইনিংসে অপরাজিত ১৬ রান করে মুরলির রেকর্ড স্পর্শ করেছিলেন বোল্ট।
তবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৭ রান করার পথে মুরলির বিশ্বরেকর্ড ভাঙ্গেন বোল্ট। এখন টেস্টের ১১ নম্বরে ব্যাট করে বোল্টের পরিসংখ্যান ৫৭ টেস্টের ৭৯ ইনিংসে ৬৪০ রান।  মুরলির চেয়ে ১৯ ইনিংস কম খেলে সর্বোচ্চ রান করলেন বোল্ট।
এই তালিকায় বোল্ট-মুরালির পর পরের তিনটি স্থানে আছেন ইংল্যান্ডের জেমস এন্ডারসন, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা ও ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালশ।
টেস্টে ১১ নম্বরে  সর্বোচ্চ রান করা শীর্ষ পাঁচ ব্যাটার :
ব্যাটার     ইনিংস     ওান
ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)*    ৭৯    ৬৪০
মুত্তিয়া মুরলিধরন (শ্রীলংকা)    ৯৮    ৬২৩
জেমস এন্ডারসন (ইংল্যান্ড)*    ১৬৫    ৬১৮
গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)    ১২৮    ৬০৩
কোর্টনি ওয়ালশ (ওয়েস্ট ইন্ডিজ)    ১২২    ৫৫৩

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আগামী ১৮ মাসে দু’টি বিশ্বকাপ জিততে চান বাবর

গুয়েতেমালায় প্রবল বৃষ্টিপাতে ১৫ জনের মৃত্যু, ৫ লাখ লোক ক্ষতিগ্রস্ত