ভিতরে

শ্রীলংকা সফরে  অস্ট্রেলিয়ার চার দলে ৩৪ ক্রিকেটার 

 আগামী জুনে পূর্নাঙ্গ সিরিজ খেলতে শ্রীলংকা সফরে যাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ঐ সফরকে সামনে রেখে চারটি পৃথক-পৃথক দল ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। 
প্রায় দুই মাসের লংকা সফরে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দু’টি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। তিন ফরম্যাটের জন্য ভিন্ন  তিনটি দল ঘোষনা করা হয়েছে। 
জাতীয় দলের পাশাপাশি অস্ট্রেলিয়া ‘এ’ দলেরও সিরিজ রয়েছে। তাই অস্ট্রেলিয়ার ‘এ’ দল ঘোষনা করা হয়েছে। কলম্বোতে দুইটি ওয়ানডে এবং হাম্বানটোটায় দু’টি চারদিনের ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ‘এ’ দল। অস্ট্রেলিয়া ‘এ’ দলের সিরিজ চলাকালীন জাতীয় দল টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ নিয়ে ব্যস্ত থাকবে। 
শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে   প্যাট কামিন্সকে  বিশ্রাম দেওয়া হয়েছে। আর প্রথম সন্তানের পিতা হতে যাওয়া স্পিনার এডাম জাম্পা  পুরো সফরেই থাকছেন না ।
সর্বশেষ পাকিস্তান সফরে সাদা বলের ক্রিকেট না খেলা গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার, ঝাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন শ্রীলংকা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন। 
তবে পাকিস্তান সফরে টেস্ট দলে থাকা মার্কাস হ্যারিস ও মার্ক স্টেকেটি বাদ পড়েছেন। দু’জনকেই অস্ট্রেলিয়া ‘এ’ দলে রাখা হয়েছে।
পাকিস্তান সফরে ওয়ানডে সিরিজে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করা উইকেটরক্ষক ব্যাটার বেন ম্যাকডারমটকে দলে রাখেনি সিএ। সাথে বাদ পড়েছেন বোলিং অলরাউন্ডার মাইকেল নেসারও। অবশ্য পাকিস্তান সফরে কোন ম্যাচই খেলেননি তিনি।
পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ১০১ ও ৮৯ রানের ইনিংস খেলা হেড, আছেন ওয়ানডে দলে। 
চলতি বছর ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপকে মাথায় রেখে পূর্ণ শক্তির দলই ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। পাকাপাকিভাবে দায়িত্ব পাবার পর শ্রীলংকা সিরিজই প্রথম পরীক্ষা হতে যাচ্ছে প্রধান কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ডের। 
আগামী মাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলংকার। শ্রীলংকার বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ শুরু হবে ৭ জুন। যা শেষ হবে ৮ জুলাই। ৭ জুন টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে। ১৪ জুন ওয়ানডে সিরিজ ও ২৯ জুন টেস্ট সিরিজ শুরু। 
শ্রীলংকা সফরে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, অ্যাস্টন আগার, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্চ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার ও ম্যাথু ওয়েড।
শ্রীলংকা সফরে অস্ট্রেলিয়া ওয়ানডে দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।
শ্রীলংকা সফরে অস্ট্রেলিয়া টেস্ট দল : প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন আগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।
শ্রীলংকা সফর অস্ট্রেলিয়া ‘এ’ দল : শন অ্যাবট, স্কট বোল্যান্ড, পিটার হ্যান্ডসকম, ম্যাথু কুনেমান, নিক ম্যাডিনসন, টড মার্ফি, অ্যারন হার্ডি, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, হেনরি হান্ট, জশ ইংলিস, জশ ফিলিপি, ম্যাট রেনশ, জাই রিচার্ডসন, টানভির স্যাঙ্ঘা ও মার্ক স্টেকেটি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আইপিএল: শেষ ওভারে মুস্তাফিজের ঝলক

কন্যা সন্তানের বাবা হলেন তাসকিন