ভিতরে

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিসিক’র গোল্ড ট্রফি অর্জন

 ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় অংশগ্রহণ করে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) সংরক্ষিত স্টল ক্যাটাগরিতে বেষ্ট রিজার্ভড স্টল হিসেবে গোল্ড ট্রফি অর্জন করেছে।
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিসিকের দৃষ্টিনন্দন এবং আকর্ষণীয় স্টল মেলার সৌন্দর্য বৃদ্ধি করার পাশাপাশি স্টলে প্রদর্শিত পণ্য ও সেবার মান দর্শকদের প্রশংসা অর্জন এবং মেলার সার্বিক সাফল্য অর্জনে গুরত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ এ ট্রফি প্রদান করা হয়।
গতকাল মেলার সমাপনী অনুষ্ঠানে  বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী,বীরপ্রতীক  প্রধান অতিথি  এবং   বাণিজ্য  মন্ত্রী টিপু মুনশি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ট্রফি প্রদান করেন। 
এবার বিসিক স্টলের মাধ্যমে বাংলাদেশের ভৌগোলিক নির্দেশক (জিআই)  পণ্য ও কতিপয় ঐতিহ্যবাহী পণ্যের ব্র্যান্ডিং কার্যক্রমসহ বিসিকের কার্যক্রম ও সেবাসমূহ প্রচার এবং উদ্যোক্তাদের শিল্প নিবন্ধন (স্পট রেজিস্ট্রেশন) প্রদান করা হয়েছে। এছাড়াও বিসিকের মৌমাছি পালন কর্মসূচির আওতায় পরিচালিত মৌমাছি পালন কেন্দ্রের উৎপাদিত মধু নির্ধারিত মূল্যে বিসিক স্টলে বিক্রয় ও প্রদর্শনের ব্যবস্থা রাখা হয়েছিল। 
এ ট্রফি অর্জন দেশের কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) শিল্পখাতের উন্নয়নে বিসিকের কার্যক্রমকে আরও বেগবান করবে। মেলার পরবর্তী আসরে সিএমএসএমই উদ্যোক্তাদের পণ্যের প্রচার, প্রসার ও বাজারজাতকরণে আরও বৃহৎ পরিসরে সুযোগ সুবিধা প্রদানের উদ্যোগ গ্রহণ করবে বিসিক। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আরএসআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাকসুদুর রহমানকে দেশত্যাগে নিষেধাজ্ঞা, পাসপোর্ট জমাদানের নির্দেশ

বাণিজ্যমন্ত্রীর ব্যক্তিগত কোন ফেসবুক একাউন্ট নেই