ভিতরে ,

১ মিলিয়নে রুমানা ইয়াসমিন শুধু আকাশ ছোঁয়া বাকি

শিক্ষা মানে শুধু স্কুলের চার দেওয়ালের মধ্যে বন্ধ পাঠ্য বইয়ের শিক্ষাকেই বোঝায় না। শিক্ষা মানে প্রতিনিয়ত এই মহা বিশ্বের জ্ঞান ভান্ডার থেকে কিছুনা কিছু জ্ঞান অর্জন করে সেই জ্ঞানকে জীবনে উন্নতির জন্য সঠিক ভাবে প্রয়োগ করাকে বোঝায়।
আর সেই শিক্ষার ই এক অনন্য প্রতিচ্ছবি তিনি , যাকে আমরা নিয়মিতই ইউটিউব বা ফেইসবুকের মত সোশ্যাল মিডিয়া গুলোতে দেখতে পাই। আজকে আমরা যাকে নিয়ে প্রতিবেদনটি লিখছি তিনি পরিচিত মুখ রুমানা ইয়াসমিন

স্বামী বিবেকানন্দ বলেছিলেন জেগে ওঠো সচেতন হও লক্ষ্যে না পৌঁছা পর্যন্ত থেমো না আর সেই উক্তিটির ই যেন এক অনন্য উদাহরন এই “ রুমানা ইয়াসমিন “ ছোটবেলা থেকেই মনের মধ্যে ছোট ছোট স্বপ্ন নিয়ে বেড়ে ওঠা “রাজশাহীর” মেয়ে টি শান্ত-মরিয়ম ইউনিভার্সিটি থেকে সি.এস.ই বিভাগ থেকে স্নাতক ডিগ্রী শেষ করেন। এর পর কিন্তু থেমে থাকেন নি , স্বপ্ন বাস্তবায়নের তার কঠিন পথ কে সহজ করে নিতে এখন অধ্যয়ন করছেন রাশিয়ায় একটি পাবলিক ইউনিভার্সিটি তে। নিজেকে সবার মতই সাধারন রেখে অসাধারন কাজ করে যাচ্ছেন সোশ্যাল মিডিয়াতে । নিয়মিত শিক্ষামুলক ভিডিও শেয়ার করে মানুষকে সচেতন করে তুলছেন , সমাজের যে বিষয় গুলো নিয়ে কথা বলা প্রয়োজন সেই বিষয় গুলোতেই যেন কথা বলেন তিনি। রুমানা ইয়াসমিনের সাথে কথা বলে জানা যায় , ভবিষ্যতে তিনি তরুন প্রজন্ম কে নিয়ে বেশি কাজ করতে চান । এছাড়াও প্রবাসীদের নিয়ে কাজ করতে তার অনেক আগ্রহ।

রুমানা ইয়াসমিনের সাথে সাক্ষাৎকারের অংশ বিশেষঃ

আপনি কেন সমাজ ও মানুষ নিয়ে কাজ করতে চান?

রুমানা : আপনি জীবনে যা চান তা আপনি পেতে পারেন যদি আপনি অন্যদেরকে তাদের চাওয়া নিশ্চিত করতে সাহায্য করে থাকেন।

আপনি তো সোশ্যাল মিডিয়াতে আপনার অভিজ্ঞতা থেকে আমাদের অনেক কিছুই শেখাচ্ছেন কোন উদ্দেশ্য রয়েছে কি ?

রুমানা : স্যার,এ.পি.জে আবুল কালাম বলেছিলেন অভিজ্ঞতা- এই জিনিসটি কেউ কাউকে শেখাতে পারে না। আপনাকে পৃথিবীর সবচেয়ে জ্ঞানী মানুষটি পরামর্শ দিতে পারেন, কিন্তু যতক্ষণ না নিজে অভিজ্ঞতাটি অর্জন করবেন। বিষয়টি আপনি সত্যিকার উপলব্ধি করতে পারবেন না “। আমি এটা বিশ্বাস করি তাই এক্ষত্রে আমি কিছু শেখানোর চেস্টা করিনা , আমি নিজে সমাজ আর মানুষের অসঙ্গতি গুলো সবার সামনে তুলে ধরার চেস্টা করি ।

আপনার পেইজে যারা আপনার পেইজ অথবা চ্যানেল অনুসরন করে তাদের উদ্দেশ্যে কি বলবেন?

রুমানা : আমার পেইজে যারা আমার সাথে আছেন তাদের জন্যই আজকের আমি রুমানা ইয়াসমিন । এখানে তাদের অনুসারী বলতে চাই না , আমার পেইজ আমার একটা পরিবার । পরিবারে যেমন গুরুজন থেকে শুরু করে ভাই বোন সবাই আছে , আমার পেইজের সবাই ই আমার ভাই বোন বা সম্মানিত গুরুজন।

ফেইসবুকে পেইজ লিঙ্ক: facebook.com/rumanayasmin.fb

অভিনন্দন আপনাকে ! ১ মিলিয়ন ফলোয়ার আপনার পেইজে এখন । এই বিশাল পরিবার পেয়ে কেমন বোধ করছেন?

রুমানা : ধন্যবাদ আপনাকে । এই অনুভুতি প্রকাশ করার মত নয়। সবাই আমার জন্য দোয়া করবেন ।

সদা হাস্যজ্জল রুমানা ইয়াসমিন এর জন্য ১ মিলিয়ন ফলোয়ার উপলক্ষে অনেক অনেক অভিনন্দন ও শুভকামনা।

আপনি কি মনে করেন?

-1 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

জাতিসংঘের ৭৬তম অধিবেশনে অংশগ্রহণ বিষয়ক প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন কাল

বিশ্ববিদ্যালয়ের সবাইকে শতভাগ টিকার আওতায় আনা হবে : উপাচার্য