ভিতরে

কুমিল্লায় অনলাইনে পশু ক্রয় বিক্রয়ে ব্যাপক সাড়া

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আসন্ন ঈদুল আযহায় কুমিল্লা জেলায়  পশুর হাটের পাশাপাশি অনলাইনে চলছে পশু ক্রয় বিক্রয়। এজন্য অ্যাপস ব্যবহারে ক্রেতা-বিক্রেতাদের জন্য রয়েছে সুস্পষ্ট নির্দেশনা। সংক্রমণ প্রতিরোধে হাটের উপর চাপ কমাতে কুমিল্লা জেলা প্রশাসন অনলাইনে পশু বেচাকেনার জন্য চালু করা অ্যাপসে ব্যাপক সাড়া ফেলেছে। কুমিল্লা অনলাইন পশুর হাট নামে রয়েছে অ্যাপসটি। বিক্রেতারা অ্যাপসটিতে পশুর ওজন, সম্ভাব্য দাম ও ঠিকানা দেওয়া রয়েছে। এরপর ক্রেতারা সেখান থেকে পশু ক্রয় করছেন।
কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল ইসলাম বাসসকে বলেন, কোরবানির পশু ক্রয়ে অ্যাপসটি ক্রেতা-বিক্রেতাদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. নজরুল ইসলাম বাসসকে বলেন, এ বছর কুমিল্লা জেলায় প্রায় ২ লাখ ৩৮ হাজার  ৩০২ টি পশুর চাহিদা রয়েছে। তবে জেলায় পশু মজুদ রয়েছে ২ লাখ ৪১ হাজার ৬২৮ টি। এখন পর্যন্ত কুমিল্লা জেলায় ৬৬ লাখ টাকার পশু অনলাইনে কেনাবেচা হয়েছে।
জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকার মিনা এগ্রোর মালিক মোফাজ্জল হক সজিব বাসসকে বলেন, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে পশু ক্রয়-বিক্রয় করার জন্য কুমিল্লা জেলা প্রশাসন যে অ্যাপস তৈরি করেছে, সেই অ্যাপস দিয়ে ইতিমধ্যে আমরা বেচাকেনা শুরু করে দিয়েছি। এতে ভালো সাড়া আসছে বলেও জানান তিনি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বন্যায় প্রাণহানি : জার্মানিতে ১৩৩ জন, ইউরোপে ১৫৩ জন

দেশের প্রথম সুকুক সম্পর্কে তথ্য স্মারক প্রকাশ করলো বেক্সিমকো