ভিতরে

ঈদ উপলক্ষে ফেনীতে ৩৬৮ টন চাল বরাদ্দ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ (ভার্নারেবল গ্রুপ ফিডিং) কর্মসূচির আওতায় ফেনীতে ৩৬৮ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। এতে ৩৬ হাজার উপকারভোগী পরিবার ১০ কেজি করে চাল পাচ্ছে। এসব তথ্য জানান জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ রুহুল আমীন।
ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা জানান, বরাদ্দ অনুযায়ী ফেনীর ৫ পৌরসভা ও ৬ উপজেলায় উপকারভোগীদের মাঝে চাল বিতরণ করা হচ্ছে।
এ প্রসঙ্গে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, করোনার এ সময়ে সরকারের এ বরাদ্দ মানুষের খাদ্য ঘাটতি পূরণে সহায়তা করবে।
জেলা ত্রাণ ও পূর্নবাসন কার্যালয় সূত্রে জানা যায়, ফেনীর ৫ পৌরসভায় ২১ হাজার ৫৬৫ পরিবারের জন্য ২১৫ দশমিক ৬৫ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ফেনী পৌরসভা, ছাগলনাইয়া পৌরসভা, সোনাগাজী পৌরসভা ও দাগনভুঞা পৌরসভায়  ৪ হাজার ৬২১ পরিবারের জন্য ৪৬ দশমিক ২১ টন  এবং পরশুরাম পৌরসভায় ৩ হাজার ৮১ পরিবারের জন্য ৩০ দশমিক ৮১ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।
এছাড়াও ফেনীর ৬ উপজেলায় ১৫ হাজার ২৩৫ পরিবারের জন্য ১৫২ দশমিক ৩৫ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। যার মধ্য ফুলগাজী পৌরসভায় ৩ হাজার ৮৮১ পরিবারের জন্য ৩৮ দশমিক ৮১ টন, সোনাগাজী উপজেলায় ২ হাজার ৯৮৬ পরিবারের জন্য ২৯ দশমিক ৮৬ টন, দাগনভূঞা  উপজেলায় ২ হাজার ১৬০ পরিবারের জন্য ২১ দশমিক ৬০ টন, পরশুরাম ১ হাজার ৩৫৫ পরিবারের জন্য ৮ দশমিক ৬০ টন, ফেনী সদর উপজেলায় ৩ হাজার ৯৯৩ পরিবারের জন্য ৩৯ দশমিক ৯৩ টন এবং ছাগলনাইয়া উপজেলায় ১ হাজার ৩৫৫ পরিবারের জন্য ১৩ দশমিক ৫৫০ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বন্দী মুক্তির জন্য তালেবানের যুদ্ধবিরতি প্রস্তাব

কুমিল্লায় তিতা করলায় মিষ্টি হাসি