ভিতরে

যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোব বিজনেস অ্যাওয়ার্ডস পুরস্কার জিতেছে বাংলাদেশী ‘ওয়াদাটাইম’

ব্রিটেনে দুই বাংলাদেশী বংশোদ্ভূত উদ্যোক্তা শাদমান সাকিব ও ফয়সাল সাকিব প্রতিষ্ঠিত ওয়াদাটাইম মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক ‘গ্লোববিজনেস অ্যাওয়ার্ডস’ বিজয়ী হয়েছে।
শাদমান সাকিব হলেন ইন্টারেক্টিভ শর্ট ভিডিও প্ল্যাটফর্ম ‘ওয়াদাটাইম’-এর প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান এবং সিইও এবং ফয়সাল সাকিব এর সহ-প্রতিষ্ঠাতা সিটিও।
গ্লোবি বিজনেস অ্যাওয়ার্ডস একটি মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক ডিজিটাল প্ল্যাটফর্ম যেটি প্রতিযোগিতার ভিত্তিতে প্রতি বছর ১১টি ব্যবসায়িক পুরস্কার প্রদান করে থাকে। বিশ্বজুড়ে  ব্যবসায়িক নির্বাহী এবং পেশাদারদের অর্জন এবং অবদানকে স্বীকৃতি দেওয়ার লক্ষে ২০০৩ সালে সংস্থা যাত্রা শুরু করে। 
এর আগে, ওয়াদাটাইম ‘সেরা ইন্টারেক্টিভ শর্ট ভিডিও প্ল্যাটফর্ম-ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র’ বিভাগের অধীনে ‘ষষ্ঠ বার্ষিক প্রযুক্তি উদ্ভাবক পুরস্কার’ জিতেছে। কর্পোরেট ভিশন, একটি যুক্তরাজ্য ভিত্তিক ডিজিটাল প্ল্যাটফর্ম উন্নত ব্যবসায়িক অনুশীলনসমর্থন এবং গাইড করার জন্য পুরস্কার দেয়া হয়েছে।
প্ল্যাটফর্মটি লন্ডনভিত্তিক শীর্ষ ১০ টি ডেটা মাইনিং স্টার্টআপ এবং সংস্থাগুলোর গ্রুপেও জায়গা করে দিয়েছে।
ওয়াদাটাইম একটি ইন্টারেক্টিভ সংক্ষিপ্ত ভিডিও প্ল্যাটফর্ম যা বিশ্বজুড়ে প্রতিভাবান পারফর্মারদের সংযুক্ত করার মিশন থেকে তৈরি করা হয়েছে। এটি বিশ্বব্যাপী মানুষের জন্য প্রতিভা, ধারণা, সৃজনশীলতা এবং সংস্কৃতির সঙ্গে যে কোন জায়গায় প্রদর্শন, উপভোগ এবং জড়িত হওয়ার একটি গন্তব্য। মেশিন লার্নিং এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) থেকে জন্ম নেওয়া, ওয়াদাটাইম দর্শকদের পারফর্মারদের সঙ্গে সংযুক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে, বিষয়বস্তু ব্যবহার এবং সৃষ্টির জন্য উন্নত আচরণগত বিশ্লেষণের জন্য একটি সমন্বিত এআই উপাদানের সঙ্গে নিবেদিত। 
প্রত্যেকেই প্রতিভা নিয়ে জন্মগ্রহণ করে এই বিশ্বাসের উপর ভিত্তি করে এটি নির্মিত। এই প্রতিভা আবিষ্কার এবং এটি বিশ্বের কাছে প্রদর্শনের জন্য তাদের স্থান এবং প্ল্যাটফর্ম প্রয়োজন। ওয়াদাটাইমে উদ্ভাবন যে কাউকে একজন পারফর্মার হওয়ার ক্ষমতা দেওয়ার জন্য একটি সুস্পষ্ট লক্ষ্য দ্বারা চালিত হয়। 
ওয়াদাটাইমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাদমান সাকিব বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে, এই প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষের সুপ্ত ক্ষমতার বিকাশকে উৎসাহিত করা যা পরবর্তীতে বৈশ্বিক বিরল ঘটনা হয়ে ওঠবে।
তিনি বলেন, এই লক্ষ্য অর্জনে আমরা এমন বৈশিষ্ট্য উদ্ভাবনে নিবেদিত, যা একে অপরকে সমৃদ্ধি এবং ইতিবাচকতায় সমর্থন করে জনসাধারণকে একত্রিত করবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

শেরপুর পৌরসভার ৭৭ কোটি টাকার বাজেট ঘোষণা

আফগান অভিবাসীদের বহিষ্কার না করতে ইউরোপীয় দেশগুলোর প্রতি কাবুলের আহ্বান