ভিতরে

কুড়িগ্রামে প্রাচীন গো-মূর্তি উদ্ধার

জেলার নাগেশ^রী উপজেলার নেওয়াশি ইউনিয়নের মধ্য সুখাতি বামনটারী গ্রামে পরিত্যক্ত প্রাচীন মন্দির থেকে একটি পাথরের গো-মূর্তি উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেন কুড়িগ্রামের পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা। 
আজ রোববার সকালে কুড়িগ্রাম পুলিশ সুপার কনফারেন্স কক্ষে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, এডিশনাল এসপি রুহুল আমিন, এএসপি উৎপল কুমার রায়, এএসপি কল্লোল দত্ত, প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ। 
পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা জানান, গত ৯ জুলাই স্থানীয় কয়েকজন যুবক দেবোত্তর সম্পত্তিতে অবস্থিত ধ্বংসস্তূপ থেকে ইট-পাথর সরাতে গিয়ে গো-মূর্তিতে পেয়ে তা নিজেদের কাছে রেখে দেয়। পরে পুলিশ এসে সেটি নিজেদের হেফাজতে নেয়। ২০ কেজি ওজনের গো-মূর্তিটি কষ্টি পাথরের বলে ধারণা করা হচ্ছে। এটি ১৩ইঞ্চি লম্বা ও সাড়ে ৫ইঞ্চি চওড়া। এটি কষ্টি পাথরের হলে এর এন্টিক মূল্য কয়েক কোটি টাকা হবে বলে ধারণা করা হচ্ছে। গো-মূর্তিটি পরবর্তীতে প্রতœতাত্মিক বিভাগের সাথে আলোচনা সাপেক্ষে বিধিমোতাবেক হস্তান্তর করা হবে বলে জানানো হয়।
জনশ্রুতি রয়েছে কয়েকশ’ বছর পূর্বে গোসাইয়ের ভিটায় গোসাই রাজা নামে এক রাজা বসবাস করতেন। তারই নামে গ্রামের নামকরণ করা হয় গোসাইয়ের ভিটা। এইট ওই পুরাতন রাজবাড়ীর মন্দিরের মূর্তি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ব্রিটেনের ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব করে খালেদার আইনগত অবস্থা অবহিত করা হয়েছে

ভাসানচর থেকে পালিয়ে আসা ১৮ রোহিঙ্গা আটক মিরসরাইয়ে