ভিতরে

শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড

টি-টুয়েন্টি সিরিজে শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড। গতরাতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে ইংলিশরা ৮৯ রানে হারিয়েছে লংকানদের। ফলে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতলো ইংল্যান্ড। এই প্রথম তিন ম্যাচের টি-টুয়েন্টি খেললো ইংল্যান্ড ও শ্রীলংকা।
সাউদাম্পটনে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেয় শ্রীলংকা। ব্যাট হাতে ইংল্যান্ডের পক্ষে ইনিংস শুরু করেন দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। ৭০ বল খেলে ১০৫ রানের জুটি গড়েন তারা।
হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে থামেন বেয়ারস্টো। ৪৩ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৫১ রান করে আউট হন তিনি। টি-টুয়েন্টি ক্যারিয়ারে  এটা ছিল  তার সপ্তম হাফ-সেঞ্চুরি।  
প্রথম উইকেট পতনের পর ইংল্যান্ডের পরের দিকের ব্যাটসম্যানরা দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি। তবে এক প্রান্ত আগলে ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেন মালান। তার ব্যাটিংয়ে শেষ পর্যন্ত  ২০ ওভারে ৬ উইকেটে ১৮০ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড।
টি-টুয়েন্টি ক্যারিয়ারের ১১তম হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৭৬ রানে আউট হন মালান। ৪৮ বল খেলে ৫টি চার ও ৪টি ছক্কা মারেন তিনি। শ্রীলংকার ডান-হাতি পেসার দুসমন্থ চামিরা ১৭ রানে ৪ উইকেট নেন।
১৮১ রানের জবাব দিতে নেমে ইংল্যান্ড বোলারদের তোপের মুখে পড়ে শ্রীলংকার ব্যাটসম্যানরা। উইকেটে থেকে বড় ইনিংস খেলতে পারেননি তারা। এতে ৭ বল বাকী রেখে ৯১ রানে অলআউট হয় লংকানরা।
নয় নম্বরে নামা বিনুরা ফার্নান্দো সর্বোচ্চ ২০ রান করেন। ওশাদা ফার্নান্দো ১৯ ও নিরোশান ডিকবেলা ১১ রান করেন। ইংল্যান্ডের ডেভিড উইলি ৩টি উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন মালান। আর সিরিজ সেরা হন স্যাম কারান।
আগামী ২৯ জুন থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড ও শ্রীলংকা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

লুইস ঝড়ে শুভ সূচনা ওয়েস্ট ইন্ডিজের

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জনের মৃত্যু