ভিতরে

লুইস ঝড়ে শুভ সূচনা ওয়েস্ট ইন্ডিজের

ওপেনার এভিন লুইসের ব্যাটিং ঝড়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে টি-টুয়েন্টি সিরিজ শুরু করলো ওয়েস্ট ইন্ডিজ। গতরাতে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। মাত্র ৩৫ বলে ৭১ রান করেন লুইস। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।
গ্রেনাডায় টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়কসহ উপরের সারির চার ব্যাটসম্যানের ছোট-ছোট ইনিংসে ১২তম ওভারেই দক্ষিণ আফ্রিকার স্কোর শতরানে পৌঁছায়।
রেজা হেনড্রিক্স ১৭, কুইন্ট ডি কক ৩৭ ও অধিনায়ক তেম্বা বাভুমা ২২ রান করে আউট হন। তবে চার নম্বরে নামা রাসি ভ্যান ডার ডুসেন হাফ-সেঞ্চুরির দেখা পান। ইনিংসের শেষ পর্যন্ত খেলে দলকে লড়াই করার মত পুঁিজ এনে দেন ডুসেন। ৩৮ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন ডুসেন। এতে ২০ ওভারে ৬ উইকেটে ১৬০ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের ফ্যাবিয়ান অ্যালেন-ডোয়াইন ব্রাভো ২টি করে উইকেট নেন।
১৬১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ব্যাট হাতে বিধ্বংসী রুপ দেখান ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও লুইস। ৭ ওভারে দলের স্কোর ৮৫তে নিয়ে যান তারা। সপ্তম ওভারের পঞ্চম বলে ছক্কা মেরে মাত্র ২২ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন লুইস।
অষ্টম ওভারের প্রথম বলে বিচ্ছিন্ন হন ফ্লেচার ও লুইস। ১৯ বলে ৩০ রান করে রান আউট হন ফ্লেচার।
ফ্লেচার ফিরলেও, টি-টুয়েন্টি ক্যারিয়ারের সপ্তম হাফ-সেঞ্চুরির স্বাদ নেয়া লুইস মারমুখী মেজাজেই ছিলেন। শেষ পর্যন্ত ১২তম ওভারে ল্ইুস ঝড় থামে। দলের জয় থেকে ৩৭ রান দূরে থাকতে আউট হন লুইস। ৩৫ বলে ৪টি চার ও ৭টি ছক্কায় ৭১ রান করেন ম্যাচ সেরা লুইস।
শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল। ২৪ বলে গেইল অপরাজিত ৩২ ও ১২ বলে অপরাজিত ২৩ রান করেন আন্দ্রে রাসেল। দু’জনই ১টি করে চার ও ৩টি ছক্কা মারেন।
আগামীকাল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সমালোচনার মুখে মারাকানার মাঠ সংস্কারের উদ্যোগ

শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড