ভিতরে

আলমিরনের তারকা দ্যুতিতে চিলিকে ২-০ গোলে হারাল প্যারাগুয়ে

মিগুয়েল আলমিরনের তারকা দ্যুতিতে কোপা আমেরিকার গ্রুপ পর্বে বৃহস্পতিবার চিলিকে ২-০ গোলে হারিয়েছে প্যারাগুয়ে। ব্রাসিলিয়ায় অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচে তিনি নিজে একটি গোল করার পাশাপাশি অপর গোলেও বলের যোগান দিয়েছেন। এই জয়ে শেষ আটে
নিজেদের অবস্থানকে সংহত করল প্যারাগুয়ে। এই ফলাফলে গ্রুপে আরেক ম্যাচ বাকী রেখেই ‘এ’ গ্রুপ থেকে চিলি, আর্জেন্টিনা ও উরুগুয়ের সঙ্গে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে প্যারাগুয়ের। এর আগে অনুষ্ঠিত গ্রুপের আরেক ম্যাচে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরে যাওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে বলিভিয়া।
ব্রাসিলিয়ার দর্শক শুন্য স্টেডিয়ামে এই পরাজয়টি দায়িত্ব গ্রহণের পর কোচ মার্টিন লাসার্টসের প্রথম হার। সাত ম্যাচ আগে জাতীয় দলটির কোচ হিসেবে দায়িত্ব গ্রহন করেছিলেন তিনি। ম্যাচে প্রতিপক্ষের কাছে একেবারেই কোনঠাসা হয়ে পড়েছিল তার শিষ্যরা। ম্যাচের ৩৩ মিনিটেই গোল করে এগিয়ে যায় প্যারাগুয়ে। প্রথমবারের মত কোপা আমেরিকায় খেলতে নামা ব্রাইয়ান সামুদিও এ সময় আলমিরনের নিখুঁত কর্নারের ক্রসের বল জোড়ালো হেডে জালে জড়িয়ে দেন।
দ্বিতীয়ার্ধে অবশ্য কিছুটা খোলস মুক্ত হয়ে খেলতে শুরু করেছিল চিলি। তারপরও অচিরেই ২-০ গোলে পিছিয়ে পড়ে দলটি। ৫৮ মিনিটে কার্লোস গঞ্জালেজ গোল বক্সের মধ্যেই গ্যারি মেডেলকে ফেলে দিলে পেনাল্টির নির্দেশ দেন কর্তব্যরত রেফারি। পেনাল্টি থেকে দক্ষতার সঙ্গে লক্ষ্যভেদ করেন আলমিরন।
পুরো ম্যাচে শুধুমাত্র একবার প্রতিপক্ষের গোলপোস্টে শট নিতে পেরেছে চিলি। যে কারণে ম্যাচের এই ফলাফল নিয়ে কোন অভিযোগ নেই দলটির। কারণ ওই ম্যাচে ব্রাভো, মেডেল বা আর্তুরো ভিদালের কাছ থেকে বলতে গেলে কোন সহায়তাই পায়নি চিলি। গোটা ম্যাচ জুড়েই নিস্প্রভ ছিলেন তারা।   
প্যারাগুয়ের জন্য দু:সংবাদ হচ্ছে হাঁটুতে গুরুতর চোট পেয়েছেন তাদের বদলী খেলোয়াড় এন্টনিও বারেইরো। শেষ বাঁশি বাজার মুহুর্তে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করতে হয়েছে তাকে।  
আগামী সোমবার গ্রুপে নিজেদের শেষ  ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে প্যারাগুয়ে। আর আনুষ্ঠানিকতার ম্যাচে লিওনেল মেসির আর্জেন্টিনার মোকাবেলা করবে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া বলিভিয়া।
ইতোমধ্যে তিন ম্যাচের দুটিতে জয় পাওয়া আর্জেন্টিনা মোট ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ তালিকার শীর্ষে অবস্থান করছে। অপরদিকে তিন ম্যাচের সবকটিতে হারার কারণে কোন পয়েন্টই সংগ্রহ করতে পারেনি তলানিতে থাকা বলিভিয়া। ছয় পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে প্যারাগুয়ে এবং ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চিলি। চার পয়েন্ট নিয়ে গ্রপের চতুর্থ অবস্থানে রয়েছে উরুগুয়ে। ৫ দলের সমন্বয়ে গড়া প্রতি গ্রুপের শীর্ষস্থানীয় চারটি করে দল শেষ আটে খেলার যোগ্যতা অর্জন করবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ২৯ জুন

উরুগুয়েকে কোপায় প্রথম জয় উপহার দিলেন কাভানি, বলিভিয়ার বিদায়