ভিতরে

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ড দলে কনওয়ে-প্যাটেল

আগামী ১৮ জুন সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষনা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে ফাইনালে জায়গা পেয়েছেন ডেভিড কনওয়ে। আর ইনজুরিতে পড়া মিচেল স্যান্টনারের পরিবর্তে দলে রাখা হয়ে আজাজ প্যাটেলকে।
ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে সিরিজের প্রথম টেস্টে অভিষেক হয় বাঁ-হাতি ব্যাটসম্যান কনওয়ের। অভিষেক ইনিংসেই ২০০ রান করেন কনওয়ে। এরপর সিরিজের বাকী তিন ইনিংসে যথাক্রমে ২৩, ৮০ ও ৩ রান করেন তিনি। সিরিজ সেরা খেলোয়াড়ও হন ২৯ বছর বয়সী কনওয়ে।
ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জয়ে প্রধান ভূমিকা রাখায় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ম্যাচেও জায়গা ধরে রাখলেন কনওয়ে।
আঙ্গুলের ইনজুরির কারনে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে খেলতে পারেননি বাঁ-হাতি স্পিনার স্যান্টনার। তার পরিবর্তে একাদশে ছিলেন আরেক বাঁ-হাতি স্পিনার প্যাটেল। ম্যাচে ৪ উইকেট নিয়ে ফাইনালের দলে জায়গা করে নেন প্যাটেল।
ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট না খেললেও ফাইনালের জন্য ঘোষিত দলে আছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও উইকেটরক্ষক বিজে ওয়াটলিং। শেষ টেস্টে ওয়াটলিংএর পরিবর্তে খেলেছিলেন টম ব্লান্ডেল। তাকেও একাদশে রাখা হয়েছে।
ইংল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েছেন ড্যারিল মিচেল, ডগ ব্রেসওয়েল, জ্যাকব ডাফি, ড্যারিল মিচেল ও রাচিন রবীন্দ্র।
নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়ং, আজাজ প্যাটেল, ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি, ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রাইজমানি ঘোষণা করলো আইসিসি

কোপা আমেরিকা : মেসির আর্জেন্টিনাকে হতাশ করল চিলি