ভিতরে

পিএসজির মোকাবেলার আগে বুন্দোসলিগায় পয়েন্ট খোয়ালো বায়ার্ন মিউনিখ

বুন্দোসলিগায় পয়েন্ট হারাল বায়ার্ন মিউনিখ। শনিবার নিজেদের মাঠেই বুন্দেসলিগার ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ইউনিয়ন বার্লিনের সঙ্গে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে ফিরতি লেগের প্রতিদ্বন্দ্বিতায় নামার ৩ দিন আগে এই ড্র দলটির মনোবলে কিছুটা হলেও চিড় ধরাবে।
আলিয়াঞ্জ এ্যরেনায় অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধে (৬৮ মি.) টিনএজার জামাল মুসিয়ালার তিন ডিফেন্ডারকে কাটিয়ে করা গোলে এগিয়ে গিয়েছিল বায়ার্ন। কিন্তু শেষ বাঁশি বাজার চার মিনিট আগে ইউনিয়নের হয়ে সমতাসুচক গোল করেন মার্কাস ইংভার্টসেন।
বায়ার্নের গোলরক্ষক ম্যান্যুয়েল নয়ার স্কাই স্পোর্টসকে বলেন,‘ বিষয়টি বেশ ভয়ের। দীর্ঘ সময় ধরে আমরা ভাল খেলেছি। ম্যাচে আমরাই জয়ের দাবীদার ছিলাম ।’
এর আগে মঙ্গলবার প্যারিসে অনুষ্ঠিত ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পিএসজির কাছে ৩-২ গোলে পরাজিত হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। গতকাল ইউনিয়নের বিপক্ষে ম্যাচে তারা রিজার্ভ বেঞ্চ থেকে মাঠে নামিয়েছিল বেনফিকা থেকে ধারে আনা তিয়াগো ড্যান্টাস ও জোসিপ স্টানিসিককে।
ক্লাব ফুটবলের এই বিশ্ব চ্যাম্পিয়নরা বর্তমানে নিয়মিত একাদশের ৯জন খেলোয়াড়কে সাইডলাইনে বসিয়ে রেখেছে। এদের মধ্যে আছেন ইনজুরিগ্রস্ত শীর্ষ গোলদাতা রবার্ট লিওয়ানদোস্কি ও উইঙ্গার সার্জি জিনাব্রে।
ম্যাচের উদ্বোধনী গোলে দারুন দক্ষতা দেখিয়েছেন তরুণ তারকা মুসিয়ালা। কিন্তু ম্যাচের শেষভাগে ইংভার্টসেনের গোল সমতায় ফিরে আসে ইউনিয়ন। ম্যাচ চলাকালে বেশ উত্তেজনা বিরাজ করছিল স্পোর্টিং ডিরেক্টর হাসান সারিহামিদজিক ও কোচ হ্যান্সি ফ্লিকের মধ্যে। নয়ার অবশ্য কোচকেই গুরুত্ব দিয়েছেন। তিনি বলেন,‘ আমার মনে হয় ফ্লিক আমাদের দলের জন্য উপযুক্ত কোচ।’
এই ড্রয়ের পর ২য় স্থানধারী আরবি লিপজিগের সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধান রেখে বুন্দেসলিগার শীর্ষস্থান ধরে রেখেছে বায়ার্ন মিউনিখ। লিপজিগ এদিন ৪-১ গোলে জয় পেয়েছে ওয়ার্ডার ব্রেমেনের মাঠে। দলের হয়ে জোড়া গোল করেছেন আলেক্সান্দার সরলত। এর আগে গোল করে তাদের এগিয়ে দেন ডানি ওলশা। ব্রেমেনের হয়ে মিলট রাসিচা একটি গোল পরিশোধ করলেও দ্বিতীয়ার্ধের মধ্যভাগে মার্সেল সাবিতজারের গোলে ৪-১ গোলের জয় নিশ্চিত করে সফরকারীরা।
শনিবার অনুষ্ঠিত বুন্দেসলিগার অন্য ম্যাচে আইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুর্ট ৪-৩ গোলে উল্ফসবার্গকে এবং বরুশিয়া ডর্টমুন্ড ৩-২ গোলে স্টুটগার্টকে পরাজিত করেছে। এছাড়া ২-২ গোলে ড্র হয়েছে হার্থা বার্লিন বনাম বরুশিয়া মনচেনগ্লাডবাচের ম্যাচটি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সাকিবকে কলকাতার সম্পদ বলছেন মরগান

এসি মিলানের সঙ্গে চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে ইব্রাহিমোভিচ : মালদিনি