ভিতরে

রোহিঙ্গা শরনার্থী শিবিরের বিভিন্ন কার্যক্রম সতর্কতা ও গুরুত্বের সাথে করার সুপারিশ

সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে রোহিঙ্গা শরনার্থী শিবিরের বিভিন্ন কার্যক্রম অত্যন্ত সতর্কতা ও গুরুত্ব সহকারে করার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় জানানো হয় বিভিন্ন প্রকল্পের আওতায় এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুফতা ইয়াসমিন, নাসরিন জাহান রতনা, আ. কা. ম. সরওয়ার জাহান, আরমা দত্ত, শবনম জাহান এবং কাজী কানিজ সুলতানা সভায় অংশগ্রহণ করেন।
বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান সভায় যোগদান করেন।
সভায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রসমুহের জনবল এবং করোনাকালীন কার্যক্রম; শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট (বাংলাদেশ) নিয়ে সংসদীয় কমিটির দাখিলকৃত প্রতিবেদনের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। এছাড়া সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন প্রকল্পের আওতায় রোহিঙ্গা শরনার্থী শিবিরে বিভিন্ন পদে জনবল নিয়োগ নিয়ে আলোচনা করা হয়।
কমিটি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট (বাংলাদেশ) নিয়ে সংসদীয় কমিটির প্রতিবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধির সুপারিশ করে।
কমিটি তিনটি শিশু উন্নয়ন কেন্দ্র, টঙ্গী, গাজীপুর; পুলেরহাট, যশোর (বালক) ও শিশু উন্নয়ন কেন্দ্র, কোনাবাড়ী, গাজীপুর (বালিকা) এর ব্যবস্থাপনা কার্যক্রম উন্নত ও নিয়মিত মনিটরিং করার সুপারিশ করে।
সভায় সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সুবিধাভোগীদের জন্য এমআইএস ডাটাবেজ তৈরি এবং সকল ভাতা জিটুপি পদ্ধতিতে প্রেরণের সুপারিশ করা হয়।
এতে ফেব্রুয়ারী মাস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর সংস্থার প্রধাণসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

করোনার টিকা পেতে এ পর্যন্ত নিবন্ধন ৪২ লাখ ৯৬ হাজার ৩৪৪ জন

অনাবাদি জমি চাষের আওতায় আনতে ‘টিম গঠনের’ নির্দেশ কৃষিমন্ত্রীর