ভিতরে

করোনার টিকা পেতে এ পর্যন্ত নিবন্ধন ৪২ লাখ ৯৬ হাজার ৩৪৪ জন

গত ২৭ জানুয়ারি করোনার টিকা প্রদানের প্রচারাভিযান শুরু হওয়ার পর এপর্যন্ত মোট ৪২ লাখ ৯৬ হাজার ৩৪৪ জন নিবন্ধন করেছেন। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয় (ডিজিএইচএস) সূত্র জানায়, আজ দুপুর আড়াইটা পর্যন্ত করোনা টিকা গ্রহণে ৪২ লাখ ৯৬ হাজার ৩৪৪ জন নিবন্ধন করেছেন।
গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকা কার্যক্রম শুরু হওয়ার পর গতকাল ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম ডোজের টিকা গ্রহীতার সংখ্যা ছিল ২৯ লাখ ৮৪ হাজার ৭৭৩ জন। টিকা গ্রহীতাদের মধ্যে ১৯ লাখ ৩৭ হাজার ২৬ জন পুরুষ এবং ১০ লাখ ৪৭ হাজার ৭৪৭ জন নারী। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, জনসাধারণের মাঝে ৪০ বছর বা তার বেশি বয়সী ব্যক্তিরা করোনার টিকা পাওয়ার জন্য নিবন্ধন করতে পারেন।
ডিজিএইচএস জানায়, ঢাকা শহরের ৫০টি এবং রাজধানীর বাইরে ১০০৫টি হাসপাতালে সপ্তাহের শুক্রবার বাদে প্রতিদিন সকাল ৮ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টিকা দেয়া হয়। তবে স্বাস্থ্য কর্মকর্তারা জানান কিছু হাসপাতাল সারাদিন টিকা দান কর্মসূচি অব্যাহত রাখবে।
জনসাধারণকে করোনা টিকা পেতে সুরক্ষা ওয়েবসাইটে (www.surokkha.gov.bd) গিয়ে নিবন্ধন করতে বলা হয়েছে। টিকা সম্পর্কে তথ্য পাওয়ার জন্য জরুরি হটলাইন নম্বর হল ১৬২৬৩, ৩৩৩ এবং ১০৬৫৫।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কাল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ইলিশ অভয়াশ্রমে ইলিশসহ সব ধরনের মাছ আহরণ নিষিদ্ধ

রোহিঙ্গা শরনার্থী শিবিরের বিভিন্ন কার্যক্রম সতর্কতা ও গুরুত্বের সাথে করার সুপারিশ