ভিতরে

খুলনায় বইমেলার উদ্বোধন আগামী ১৯ মার্চ

সুত্র ও ছবিঃ বাসস

বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির বিষয়টি সর্বোচ্চ বিবেচনায় রেখে স্বাস্থ্য বিধি মেনে আগামী ১৯ মার্চ উদ্বোধন হবে খুলনা বিভাগীয় একুশে বইমেলা। করোনা পরিস্থিতির কারণে এবার ভাষার মাস ফেব্রুয়ারিতে মেলাটি আয়োজন করা সম্ভব হলো না।
আজ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত খুলনায় একুশে বই মেলার প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান। খুলনা পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনেই মেলাটি আয়োজনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন আয়োজকরা।
মেলা উদযাপন কমিটির সদস্য সচিব খুলনা বিভাগীয় গণগ্রন্থাগারের উপ-পরিচালক ড. মো. আহছান উল্যাহ বলেন, কবি, সাহিত্যিক, লেখক, প্রকাশক ও বিক্রেতা, সাংস্কৃতিক কর্মী দর্শনার্থী সকলকেই অবশ্যই মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনেই মেলাতে প্রবেশ করতে হবে। নিজে নিরাপদ থাকুন, অন্যকেও নিরাপদ রাখুন। বই মেলা বাঙালী ও বাংলার সাথে নিবীড়ভাবে মিশে আছে- সে জন্য একটি বছর বই মেলা হবে না; এটা ভাবাই যায় না। সে কারণেই দেরিতে হলেও বই মেলার আয়োজন করতে হচ্ছে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালনের মধ্যদিয়ে বই মেলা আয়োজন ও সফল সম্পন্নের জন্যে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অধ্যাপক আলমগীর হোসেন, খালিশপুর ও আড়ংঘাটা জোনের সহকারী পুলিশ কমিশনার হুমায়ুন কবির, এ্যাড. শামিমা সুলতানা শীলু, সাহিত্য সংসদ বয়রার সভাপতি কবি মশিরুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মল্লিক, পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মো. আলমগীর প্রমুখ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বাজার প্রসারিত করতে স্থানীয় ফল ও কৃষি সামগ্রীর উপর আরও গবেষণার জন্য আহ্বান জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড পাচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের তনয়া