ভিতরে

ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড পাচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের তনয়া

সুত্র ও ছবিঃ বাসস

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩০ শিক্ষার্থী পাচ্ছেন ‘ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড ২০২০। এর মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের তনয়া খানম একজন। আগামী ১০ ফেব্রুয়ারি শিক্ষার্থীদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেয়া হবে। অ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে সনদ ও গোল্ড মেডেল প্রদান করা হবে।
কলেজ সূত্রে জানা যায়, ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড পাওয়ার শর্তের মধ্যে রয়েছে শিক্ষার্থীকে অবশ্যই কলেজে নিয়মিত শিক্ষার্থী হতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে সর্বোচ্চ স্কোরধারীই ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড পাওয়ার বিষয়ে নির্বাচিত হবেন। তনয়া খানম ভিক্টোরিয়া কলেজের প্রাণিবিদ্যা বিভাগের ১৩-১৪ ব্যাচের শিক্ষার্থী। তনয়া খানম জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরা এলাকায় বাসিন্দা।
অ্যাওয়ার্ড প্রাপ্ত তনয়া বাসসকে জানান, ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড ২০২০ এ নির্বাচিত হওয়ায় আমিসহ আমার পরিবার ভীষণ আনন্দিত। তনয়া আরো বলেন, আমি কখনোই কোন গাইড বই কিনি নি। শুধু বই থেকে পড়েছি। আমার কোন বিষয়ে জানার থাকলে শিক্ষকরা আমাকে সাহায্য করতো। আর বড় বোন এ বিভাগের স্থানীয় একটি হাইস্কুলের শিক্ষক হওয়াতে সার্বক্ষণিক সাহায্য পেয়েছি। আর আমি পুরো চার বছরে মনে হয়না দু’টির বেশি ক্লাস মিস দিয়েছি। নিয়মিত ক্লাস করার কারণে হয়ত এ ভাইস চ্যান্সেলর’স অ্যাওয়ার্ড পাওয়ার জন্য সিলেক্ট হয়েছি।
এ বিষয়ে কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ শাহজাহান বাসসকে জানান, তনয়া কলেজের মেধাবী শিক্ষার্থী। ওর বড় বোনও মেধাবী ছিল। আমরা সামনে আরও বেশি কিছু প্রত্যাশা করি।
ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ রুহুল আমিন ভূঁইয়া বাসসকে জানান, আমরা খুবই আনন্দিত। তনয়া পুরো দেশের কাছে ভিক্টোরিয়া কলেজকে তুলে ধরেছে। আশাবাদী সামনে এ কলেজ আরও এগিয়ে যাবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

খুলনায় বইমেলার উদ্বোধন আগামী ১৯ মার্চ

২১ জন গুণীজনকে রাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক।