ভিতরে

কোটালীপাড়ায় প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় ৩ হাজার ৭০০ কৃষক পেলেন বীজ-সার

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় ৩ হাজার ৭০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক বিনামূল্যে পেলেন বীজ-সার। 
আজ বৃহস্পতিবার দুপুরে  কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কোটালীপাড়া উপজেলা কৃষি অফিসের  পক্ষ থেকে ১ হাজার ৫০০ কৃষকের মধ্যে ১ কেজি করে পাট বীজ ও ২ হাজার ২০০ কৃষকের মধ্যে ৫ কেজি করে আউশ ধানের বীজ এবং ২০ কেজি করে সার বিতরণ করা হয়। 
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের গোপালগঞ্জ খামারবাড়ির উপ-পরিচালক কৃষিবিদ আ. কাদের সরদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বীজ ও সার বিতরণ করেন।  
কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ ও সার বিতরণ অনুষ্ঠনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, নবনির্বাচিত পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিটুল রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার দেবাশীষ দাস, কিষাণী নাজমিন খানম প্রমুখ বক্তব্য রাখেন।  
কোটালীপাড়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নিটুল রায় বলেন, খরিপ-১ মৌসুমে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রণোদনা ও পুনর্বাসন কর্মসূচির আওতায় এ বীজ ও সার বিতরণ করা হয়েছে। আশা করছি এই বীজ ও সার নিয়ে চাষ করে এই ৩ হাজার ৭০০ কৃষক আর্থিকভাবে লাভবান হবেন। তারা কোটালীপাড়ায় অধিক ফসল উৎপাদন করবেন। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বঙ্গবন্ধু’র ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু-দিবসে শিল্পকলা একাডেমির কর্মসূচি

লিভারপুলকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মাদ্রিদ