ভিতরে

ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়া ফেবারিট মনে করছেন জয়াবর্ধনে

 স্বাগতিক ভারতের বিপক্ষে আসন্ন চার ম্যাচের টেস্ট সিরিজ অস্ট্রেলিয়া জিতবে বলে মনে করেন শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।  তার ধারনা প্রতিদ্বন্দিতাপুর্ন সিরিজটি ২-১ ব্যবধানে অস্ট্রেলিয়া  জিততে পারে।
আগামী ৯ ফেব্রুয়ারি থেকে ভারতের মাটিতে টেস্ট সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। ২০০৪ সালের পর থেকে ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে পারেনি অসিরা। ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার সিরিজ জিততে না পারার খড়া এবার কামিন্স-স্মিথরা কাটাবে বলে মনে করেন জয়াবর্ধনে।
আইসিসির রিভিউ অনুষ্ঠানে ভারত-অস্ট্রেলিয়ার সিরিজ নিয়ে জয়াবর্ধনে বলেন, একটি কঠিন সিরিজ হতে যাচ্ছে। তিনি বলেন, ‘আমি মনে করি এটি একটি দুর্দান্ত সিরিজ হতে চলেছে। ভারতীয় কন্ডিশনে অস্ট্রেলিয়ার ব্যাটাররা কিভাবে মোকাবিলা করে, সত্যিই তাদের একটি ভালো বোলিং ইউনিট রয়েছে এবং ভারতীয় ব্যাটাররা কিভাবে তাদের মোকাবেলা করবে, এটি নির্ভর করে প্রতিটি দল কিভাবে সিরিজ শুরু করবে। এসব নির্ভর করছে কে সেই মোমেন্টাম পেয়েছে। কিন্তু এটি একটি আকর্ষণীয় সিরিজ হবে।’
সিরিজ নিয়ে ভবিষ্যদ্বাণী করতে গিয়ে জয়াবর্ধনে বলেন, ‘এটির ভবিষ্যদ্বাণী করা কঠিন। একজন শ্রীলংকান হিসেবে আশা করবো, অস্ট্রেলিয়া ভালোভাবে এগিয়ে যাবে। সম্ভবত ২-১ ব্যবধানে জিতবে অস্ট্রেলয়া। কিন্তু এটি কঠিন একটি সিরিজ হতে যাচ্ছে।’
আইসিসি টেস্ট র‌্যাংকিয়ের শীর্ষে অস্ট্রেলিয়া। দ্বিতীয়স্থানে রয়েছে ভারত। আইসিসি বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও একই চিত্র অস্ট্রেলিয়া ও ভারতের। অস্ট্রেলিয়ার ৭৫ দশমিক ৫৬ শতাংশ ও ভারতের ৫৮ দশমিক ৯৩ শতাংশ পয়েন্ট আছে। বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট পেতে এই সিরিজটি অনেক বেশি গুরুত্বপূর্ণ।
অন্তত ৩-১ ব্যবধানে সিরিজ জিতলে ফাইনালে খেলবে ভারত। ভারতের কাছে ৩-১ ব্যবধানে সিরিজ হারলেও ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান

কাল বাংলাদেশের প্রতিপক্ষ দুর্বল ভুটান